সরকারের ১২ বছর পূর্তি – জনগণকে শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর

মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন মা মাটি মানুষের সরকারের ১২ বছর পূর্ণ হয়েছে । এই ১২ বছরে রাজ্যের মানুষের জন্য একাধিক সামাজিক প্রকল্প গ্রহণ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলার ঘরে ঘরে পৌঁছেছে রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের সুবিধা। কঠিন পরিশ্রম করে এই সুবিধা পৌঁছে দিতে হয়েছে। মুর্শিদাবাদের সামসেরগঞ্জের সভা থেকে এমনই বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্র সরকার বঞ্চনা করে চলেছে। একাধিক প্রকল্পের টাকা আটকে রেখেছে। তারপরও সামাজিক উন্নয়নের কাজ চালিয়ে যাওয়া হচ্ছে। মানুষের জন্য রাত দিন এক করে কাজ করছে মমতা বন্দ্যোপাধ্যায়। ১২ বছর পূর্তি উপলক্ষে রাজ্যবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন মমতা। বাংলার মুখ্যমন্ত্রী বলেন, মানুষের জন্য তিনি নিজেকে নিয়োজিত করেছেন। তার লক্ষ্য একটাই সাধারণ মানুষের দুঃখ দুর্দশা দূর করা। কেন্দ্রীয় সরকার কোনরকম সাহায্য করছে না। বাংলার প্রাপ্য টাকা আটকে রেখে দিয়েছে। তারপরে কোন কাজ থমকে যাইনি। কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকার বাংলাকে ভাতে মারা চেষ্টা করছে।

লড়াইটা মোটেও সহজ ছিল না।সেই লড়াই শেষে মিলেছিল সাফল্য। ১২ বছর আগে পেয়েছিলেন ক্ষমতা। ঋণের বোঝায় জর্জরিত ছিল সরকার।গুরুদায়িত্ব কাঁধে নিয়ে উপলব্ধি করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।বুঝেছিলেন, চলার পথে নেই কুসুমের পাপড়ি। বরং, অনেকটা কণ্টকাকীর্ণ সেই পথ। চ্যালেঞ্জ নিতে অভ্যস্ত মমতা বন্দ্যোপাধ্যায়।
মুখ্যমন্ত্রী হিসেবে বন্ধুর পথে যাত্রা শুরু। ক্ষমতায় আসার পর লক্ষ্য হয় উন্নয়ন। রাজ্যবাসীর উন্নয়নে সঁপে দিয়েছিলেন। তাঁর মস্তিষ্কপ্রসূত প্রকল্পের সুবিধা মিলছে। গোটা রাজ্যবাসী পাচ্ছে প্রকল্পের সেই সুবিধা। সরকারের মেয়াদ হয়ে গেল একযুগ।রাজ্যবাসীকে ধন্যবাদ জানালেন মুখ্যমন্ত্রী। পাশে থাকার জন্য কৃতজ্ঞতাও জানালেন। সীমিত সাধ্য নিয়ে রাজ্যবাসীর উন্নয়ন। বহু প্রকল্প চালু করেছেন মুখ্যমন্ত্রী।রাজ্যের সবাইকে দিচ্ছেন নানা পরিষেবা। কেউ বাদ পরেননি পরিষেবা পাওয়া থেকে। আট থেকে আশি, ধনী থেকে গরিব
সবাই পাচ্ছেন প্রকল্পের নানা সুবিধা। কোনও না কোনও সুবিধা মিলছে। আর সেই পরিষেবা মিলছে ‘দুয়ারে’। তাঁর সরকারের বয়স হয়ে গেল একযুগ। আজ মুর্শিদাবাদের শামসেরগঞ্জের সভা থেকে কী বলেছেন মুখ্যমন্ত্রী।

admin

Share
Published by
admin

Recent Posts

সুন্দরী বলিউড অভিনেত্রী পরিণীতি চোপড়া: এক অভিনয়ীর সাহসিক পথ

বলিউডের স্বপ্নপূরণে সাহসের চেতনার প্রতীক পরিণীতি চোপড়া। টানা এক দশক ধরে চলচ্চিত্রে অভিনয় করছেন এই…

4 days ago

আমার মতো অনেকেই নিতম্ব দেখেননি : নোরা ফাতেহি

বলিউডের বোম্ব শেল, নোরা ফাতেহি, প্রথমে ছিলেন একজন আইটেম গার্ল। তিনি নাচের মাধ্যমে শুরু করেন…

4 days ago

পাঁচজনের সঙ্গে নেহা’র অতীত জীবন কেমন ছিল!

বলিউডের চলতি প্রজন্মের জনপ্রিয় সংগীতশিল্পী নেহা কক্কর। তিনি ১৯৮৮ সালের ৬ জুন উত্তরাখণ্ডে জন্মগ্রহণ করেন।…

4 days ago

তৃতীয় দফায় রাজ্যের চারটি লোকসভা কেন্দ্রে নির্বাচন

তৃতীয় দফায় রাজ্যের চারটি লোকসভা কেন্দ্রে নির্বাচন। মালদা উত্তর, মালদা দক্ষিণ, জঙ্গিপুর এবং মুর্শিদাবাদ। এই…

4 days ago

নজরে মুর্শিদাবাদ, মাত্র দুটি কেন্দ্রে ১০০ কোম্পানি?
মুর্শিদাবাদের জন্য আর কি কি সতর্কতা নিচ্ছে কমিশন?

তৃতীয় দফায় ভোট রয়েছে মুর্শিদাবাদে। জঙ্গীপুর ও মর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের ভোটাররা তাদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ…

4 days ago

অধীরকে গো ব্যাক স্লোগান, কমিশনে নালিশ কংগ্রেসের, জেলা প্রশাসনের কাছে রিপোর্ট তলব

মুর্শিদাবাদের নওদায় তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি শেখ সফিউজ্জামান হাবিবের বিরুদ্ধে কমিশনে অভিযোগ জানালো কংগ্রেস। নওদায়…

4 days ago
https://www.banglaexpress.in/ Ocean code: