মুম্বইয়ে ‘INDIA’জোটের তৃতীয় বৈঠক, আগস্টের ২৫ ও ২৬ সম্ভাবনা

ক্রমশ ঝাঁজ বাড়ছে ‘ইন্ডিয়া’ জোটের। অল্পদিনের মধ্যেই বিজেপিকে শক্ত চ্যালেঞ্জ ছুড়ে দিতে সক্ষম হয়েছে এই নতুন জোট। খোদ প্রধানমন্ত্রী এই জোট নিয়ে লাগাতার বেনজির আক্রমণ শুরু করেছেন। প্রতিপক্ষ থেকে যত আক্রমণ আসছে ‘ইন্ডিয়া’ জোটের নেতারা ততই তৎপরতা বাড়াচ্ছেন। INDIA- জোট একদিকে বাদল অধিবেশনে চাপে ফেলে দিয়েছে কেন্দ্রকে অন্যদিকে মনিপুরের উদ্ভূত পরিস্থিতি খতিয়ে দেখতে যাচ্ছে জোটের প্রতিনিধি দল। পাটনা, বেঙ্গালুরুর পর এবার মুম্বাইতে বসতে চলেছে INDIAজোটের তৃতীয় বৈঠক। আগস্টের ২৫ ও ২৬ তারিখ মুম্বইয়ে এই বৈঠক হ ওয়ার সম্ভাবনা।

তবে চূড়ান্ত দিনক্ষণ এখনও ঠিক হয়নি। তৃতীয় বৈঠকের আয়োজক মূলত ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির শরদ পাওয়ার শিবির ও শিবসেনার উদ্ভব শিবির। সূত্রের খবর, শরদ পওয়ার, উদ্ধব ঠাকরেদের আয়োজনে সম্ভাব্য এই তৃতীয় বৈঠকেও বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় সহ জোটের অন্যান্য মুখ্যমন্ত্রীরাও যাবেন মুম্বইয়ে। সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী, মল্লিকার্জুন খাড়গে সহ জোটের শীর্ষ নেতা-নেত্রীরাও যোগ দিতে চলেছেন বৈঠকে। উল্লেখ্য, চব্বিশের লোকসভা নির্বাচনে বিজেপি সরকারকে ক্ষমতাচ্যুত করতে জোটবদ্ধ হয়েছে ২৬ টি বিরোধী দল। কংগ্রেস, তৃণমূল, জেডিইউ, আরজেডি, আপ, , শিব সেনা, এনসিপি-সহ ২৬ টি দল হাতে হাত মিলিয়েছে। বেঙ্গালুরুর সভায় নামকরন হয় ইন্ডিয়ান ন্যাশনাল ডেমোক্র্যাটিক ইনক্লুসিভ অ্যালায়েন্স বা ইন্ডিয়া।মমতা বন্দ্যোপাধ্যায়, নীতীশ কুমার, লালুপ্রসাদ যাদব, , মল্লিকার্জুন খাড়গে, অরবিন্দ কেজরিওয়ালরা গত ২ মাসে পাটনা ও বেঙ্গালুরুতে বৈঠক করেছেন। জোটের নামকরণ ইন্ডিয়া দেওয়ার পর থেকেই কেন্দ্রের নিশানায় বিরোধী জোট। প্রধানমন্ত্রী থেকে বিজেপি সাংসদরা সকলেই নামটি নিয়ে কটাক্ষ শুরু করেছেন। পরবর্তী পদক্ষেপের লক্ষ্যে ফের মুম্বইয়ে বৈঠকে বসতে চলেছেন বিরোধী জোটের নেতারা। লোকসভা নির্বাচনে রণকৌশল নিয়ে আলোচনার সম্ভাবনা এই বৈঠকে।

admin

Share
Published by
admin

Recent Posts

সিএএ নিয়ে প্রচারে মনোরঞ্জন, সাবধান করছেন এলাকার

২৪ এর লোকসভা ভোটে রাজ্যে অন্যতম ইস্যু হয়ে উঠেছে সিএএ। বিজেপির পক্ষ থেকে এই নিয়ে…

2 weeks ago

সন্দেশখালির ঘটনা সাজানো, বিজেপির পরিকল্পিত চিত্রনাট্য, ভাইরাল ভিডিয়োই দাবি বিজেপি নেতার

সন্দেশখালির ঘটনা নিয়ে এবার নয়া মোড়। সন্দেশখালি আন্দোলন থেকে শুরু করে যা যা ঘটেছে সম্পূর্ণটাই…

2 weeks ago

“আহা কী আনন্দ আকাশে বাতাসে”- কুনাল ঘোষের গলায় কেন এই গান?

বিদ্রোহী হয়ে উঠেছিলেন। বেশ কিছুদিন ধরে বেশ কিছু বিষয় নিয়ে দলবিরোধী কথা বলছিলেন। বিশেষ করে…

2 weeks ago

“সনাতন বিরোধী তৃণমূল”- দৈনিক সংবাদপত্রে বিজেপির বিজ্ঞাপন , প্রচারে ‘ধর্ম’ ব্যবহার করায় কমিশনে তৃণমূল

বিজেপির বিজ্ঞাপনে 'ধর্ম' হাতিয়ার, নির্বাচন কমিশনের নজরে আনল তৃণমূল কংগ্রেস। যেখানে নির্বাচন কমিশনের নির্দেশিকায় স্পষ্ট…

2 weeks ago

বিগত বছরে বিদ্যুতের মাশুল বৃদ্ধি হয় নি, দাবি WBSEDCL এর

বিদ্যুতের মাশুল বৃদ্ধি হয়েছে বলে মিথ্যে রটনা শুরু হয়েছে। বিগত বছরে এমন কোন মাশুল বৃদ্ধি…

2 weeks ago

হেলিকপ্টারে আগুনের ঘটনায় থমকে নেই দেব, শনিবার দলীয় প্রার্থীদের সমর্থনে চুটিয়ে প্রচার

হেলিকপ্টারে হঠাৎ আগুন। বড় বিপদের হাত থেকে রক্ষা পান অভিনেতা তথা তৃণমূল প্রার্থী দেব। তবে…

2 weeks ago
https://www.banglaexpress.in/ Ocean code: