নারদা মামলায় সিবিআইয়ের তলব

তোলপাড় হয়েছিল বাংলার রাজনীতি। সাত বছর আগে বিধানসভা ভোটের প্রাক মুহূর্তে সামনে এসেছিল ঘুস কান্ড। নারদা কান্ড। সাত বছর আগের ঘটনা। সিবিআই তদন্ত চলছে সেই থেকেই। তবে তেমন কিছু অগ্রগতি হয়নি। এই ঘটনায় কয়েকজন গ্রেপ্তার হয়েছিলেন। সুব্রত মুখোপাধ্যায়, ফিরহাদ হাকিম ও শোভন চট্টোপাধ্যায়। হবে বিজেপিতে নাম লেখানো শুভেন্দু অধিকারীকে গ্রেপ্তার করা হয়নি। রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস নিশানা করেছিল বিজেপিকে । যারা বিজেপিতে নাম লেখাবেন তাদের ডাকা হবে না। রাজনৈতিক উদ্দেশ্যে নারোদা কাণ্ড কে ব্যবহার করছে বিজেপি। জনমানসে এই মামলার তদন্তে সিবিআইয়ের ভূমিকা নিয়ে প্রশ্ন ওঠে। একই অপরাধে কেউ গ্রেপ্তার হলেন কেউবা হলেন না। কেন? এমন প্রশ্ন ঘুরপাক খায় বিভিন্ন মহলে। তারপর আবার কেটে গেছে বহুদিন। হঠাৎ করে নড়েচড়ে বসলো সিবিআই। নাড়ু দা কর্তা ম্যাথু স্যামুয়েলকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে। কলকাতায় সিবিআই দপ্তরে হাজির হতে বলা হয়েছে ম্যাথুকে। তবে এবার বেঁকে বসেছেন ম্যাথু। বিমানযাত্রার খরচ না দিলে আসতে পারবেন না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন তিনি। ম্যাথুর দাবি, এই বিষয়ে কলকাতার সিবিআই আধিকারিকদের সঙ্গে কথা হলে তাঁরা জানিয়েছেন, ট্রেনের টিকিটের ব্যবস্থা করা যেতে পারে। ট্রেনে কলকাতা আসতে ও ফিরে যেতে তাঁর মোট ৬ দিন সময় লেগে যাবে। একজন সাংবাদিকে হিসেবে ওই সময় দেওয়া তাঁর পক্ষে সম্ভব নয় বলে জানিয়েছেন ম্যাথু। আপাতত জট কাটিয়ে তিনি হাজিরা দেন কি না সেটাই দেখার।

ঠিক সাত বছর আগে বাংলার রাজনীতি তোলপাড় করে দিয়েছিলেন সাংবাদিক ম্যাথু স্যামুয়েল। তাঁর সংস্থা নারদ নিউজ এমন কিছু ভিডিয়ো প্রকাশ্যে এনেছিল, যা সাড়া ফেলে দিয়েছিল রাজনৈতিক মহলে। তৎকালীন প্রথম সারিতে থাকা রাজনীতিকরা ঘুষ হিসেবে নগদ টাকা নিচ্ছেন, এমন অভিযোগই সামনে এনেছিলেন তিনি। যে দৃশ্য তাঁর সংস্থার স্টিং অপারেশনে ধরা পড়েছিল বলে দাবি করা হয়। সেই ঘটনার ৭ বছর পর ফের তৎপর সিবিআই। নারদ কর্তাকে তলব করা হল কলকাতায়। আগামী সোমবার নিজাম প্যালেসে তাঁকে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

admin

Share
Published by
admin

Recent Posts

সিএএ নিয়ে প্রচারে মনোরঞ্জন, সাবধান করছেন এলাকার

২৪ এর লোকসভা ভোটে রাজ্যে অন্যতম ইস্যু হয়ে উঠেছে সিএএ। বিজেপির পক্ষ থেকে এই নিয়ে…

2 weeks ago

সন্দেশখালির ঘটনা সাজানো, বিজেপির পরিকল্পিত চিত্রনাট্য, ভাইরাল ভিডিয়োই দাবি বিজেপি নেতার

সন্দেশখালির ঘটনা নিয়ে এবার নয়া মোড়। সন্দেশখালি আন্দোলন থেকে শুরু করে যা যা ঘটেছে সম্পূর্ণটাই…

2 weeks ago

“আহা কী আনন্দ আকাশে বাতাসে”- কুনাল ঘোষের গলায় কেন এই গান?

বিদ্রোহী হয়ে উঠেছিলেন। বেশ কিছুদিন ধরে বেশ কিছু বিষয় নিয়ে দলবিরোধী কথা বলছিলেন। বিশেষ করে…

2 weeks ago

“সনাতন বিরোধী তৃণমূল”- দৈনিক সংবাদপত্রে বিজেপির বিজ্ঞাপন , প্রচারে ‘ধর্ম’ ব্যবহার করায় কমিশনে তৃণমূল

বিজেপির বিজ্ঞাপনে 'ধর্ম' হাতিয়ার, নির্বাচন কমিশনের নজরে আনল তৃণমূল কংগ্রেস। যেখানে নির্বাচন কমিশনের নির্দেশিকায় স্পষ্ট…

2 weeks ago

বিগত বছরে বিদ্যুতের মাশুল বৃদ্ধি হয় নি, দাবি WBSEDCL এর

বিদ্যুতের মাশুল বৃদ্ধি হয়েছে বলে মিথ্যে রটনা শুরু হয়েছে। বিগত বছরে এমন কোন মাশুল বৃদ্ধি…

2 weeks ago

হেলিকপ্টারে আগুনের ঘটনায় থমকে নেই দেব, শনিবার দলীয় প্রার্থীদের সমর্থনে চুটিয়ে প্রচার

হেলিকপ্টারে হঠাৎ আগুন। বড় বিপদের হাত থেকে রক্ষা পান অভিনেতা তথা তৃণমূল প্রার্থী দেব। তবে…

2 weeks ago
https://www.banglaexpress.in/ Ocean code: