উনাইটেড নেশন সিমুলেশন আয়োজিত সেরা ডিপ্লোম্যাট এ ডাক পেল চট্টগ্রামের অভ্র

চট্টগ্রামের কৃতি সন্তান,অভ্র বড়ুয়া নিউইয়র্ক ভিত্তিক জাতিসংঘের সিমুলেশন সংগঠন “সেরা কূটনীতিক‍‍” সমাবেশে যোগদানের জন্য চূড়ান্তভাবে নির্বাচিত হয়েছেন এবং গতকাল থাইল্যান্ড অ্যাম্বেসি কর্তৃক আনুষ্ঠানিকভাবে আমন্ত্রণপত্র পেয়েছেন।উক্ত অনুষ্ঠানে তিনি বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন,পাশাপাশি মিয়ানমারের সিমুলেশন প্রতিনিধিত্ব করবেন।
সেরা কূটনীতিক‍‍ সমাবেশ‍‌‌‌‌‌‍‌ তরুণ নেতাদের এবং পরিবর্তন নির্মাতাদের তাঁদের দেশ সম্পর্কিত ধারণা বিনিময় এবং বর্তমানে সবচেয়ে আলোচনার কেন্দ্রবিন্দু বৈশ্বিক সমস্যা ও চ্যালেঞ্জিং সমাধানের জন্য একটি প্ল্যাটফর্ম হিসাবে কাজ করে।
পৃথিবীর অন্যতম সৌন্দর্যের দেশ থাইল্যান্ডে আগামী ১৯ থেকে ২২ এপ্রিল, ২০২৪ সালে অনুষ্ঠিত হবে সেরা কূটনীতিক সমাবেশ।আগামীকাল আনুষ্ঠানিকভাবে তিনি এই যাত্রা করবেন থাইল্যান্ডের উদ্দেশ্যে।উক্ত,অনুষ্ঠানে অভ্র বিশ্বব্যাপী জল সংকটের সমস্যা ও সমাধানের বিষয়ে বক্তব্য উপস্থাপন করবেন,পাশাপাশি তাঁর সাংস্কৃতিক পরিবেশনারও কথা রয়েছে।
উল্লেখ্য,অভ্র সম্প্রতি ভারতের অন্যতম স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান এফএলএস থেকে উচ্চমাধ্যমিক শেষে দেশে ফিরেছেন।দেশে ফিরেই এমন সুখবর সে হাতে পেল,কয়েকমাস আগে একটি পরীক্ষার মাধ্যমে তাঁকে আংশিক নির্বাচিত করা হয়,বাংলাদেশেকে বিশ্ব মঞ্চে প্রতিনিধিত্ব করার বিষয়ে।
উল্লেখ্য,উত্তরবঙ্গের সর্ববৃহৎ সাংস্কৃতিক অনুষ্ঠান বস্কো ফেস্ট-২০২৩ এ গানস এন্ড রোসেস-এর ‘নক ইন অন হেভেনস ডোর’ নিয়ে মঞ্চে সুরের ঝংকার তোলে অভ্র ও তাঁর দল এবং উত্তরবঙ্গে ২৫ টি স্কুলের মধ্যে সেরা দশে জায়গা করে নেয় তার পরিবেশনা।এছাড়াও,২০১৯ সালেও ভারতে অনুষ্ঠিত উত্তরবঙ্গের বৃহত্তর উৎসব ‘বস্কো ফেস্ট’র নাট্যৎসবে তাঁর স্কুলের প্রতিনিধিত্ব করে অভ্র ১০টি স্কুলের মধ্যে অভিনয়ে প্রথম স্থান অর্জন করেন ও কবিতা উৎসবে ৪০ জনের মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করেন। এছাড়াও পাঁচটি ভিন্ন ভাষায় গান করে বর্ষসেরা শিক্ষার্থীর খেতাব পেয়েছেন অভ্র।
একদিনে ৭৫টি ইভেন্ট আয়োজন করে উৎসবটি ‘গিনেস বুক অব ওয়ার্ড রেকর্ডস’-এ জায়গা করে নেয়।অভ্র চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের প্রতিষ্ঠাতা শিক্ষক,নাট্যনির্দেশক অধ্যাপক ড. কুন্তল বড়ুয়া ও ওড়িশী নৃত্যশিল্পী প্রমা অবন্তী’র একমাত্র সন্তান।

admin

Share
Published by
admin

Recent Posts

সিএএ নিয়ে প্রচারে মনোরঞ্জন, সাবধান করছেন এলাকার

২৪ এর লোকসভা ভোটে রাজ্যে অন্যতম ইস্যু হয়ে উঠেছে সিএএ। বিজেপির পক্ষ থেকে এই নিয়ে…

5 days ago

সন্দেশখালির ঘটনা সাজানো, বিজেপির পরিকল্পিত চিত্রনাট্য, ভাইরাল ভিডিয়োই দাবি বিজেপি নেতার

সন্দেশখালির ঘটনা নিয়ে এবার নয়া মোড়। সন্দেশখালি আন্দোলন থেকে শুরু করে যা যা ঘটেছে সম্পূর্ণটাই…

5 days ago

“আহা কী আনন্দ আকাশে বাতাসে”- কুনাল ঘোষের গলায় কেন এই গান?

বিদ্রোহী হয়ে উঠেছিলেন। বেশ কিছুদিন ধরে বেশ কিছু বিষয় নিয়ে দলবিরোধী কথা বলছিলেন। বিশেষ করে…

5 days ago

“সনাতন বিরোধী তৃণমূল”- দৈনিক সংবাদপত্রে বিজেপির বিজ্ঞাপন , প্রচারে ‘ধর্ম’ ব্যবহার করায় কমিশনে তৃণমূল

বিজেপির বিজ্ঞাপনে 'ধর্ম' হাতিয়ার, নির্বাচন কমিশনের নজরে আনল তৃণমূল কংগ্রেস। যেখানে নির্বাচন কমিশনের নির্দেশিকায় স্পষ্ট…

5 days ago

বিগত বছরে বিদ্যুতের মাশুল বৃদ্ধি হয় নি, দাবি WBSEDCL এর

বিদ্যুতের মাশুল বৃদ্ধি হয়েছে বলে মিথ্যে রটনা শুরু হয়েছে। বিগত বছরে এমন কোন মাশুল বৃদ্ধি…

5 days ago

হেলিকপ্টারে আগুনের ঘটনায় থমকে নেই দেব, শনিবার দলীয় প্রার্থীদের সমর্থনে চুটিয়ে প্রচার

হেলিকপ্টারে হঠাৎ আগুন। বড় বিপদের হাত থেকে রক্ষা পান অভিনেতা তথা তৃণমূল প্রার্থী দেব। তবে…

5 days ago
https://www.banglaexpress.in/ Ocean code: