Categories: জাতীয়

জম্মু – কাশ্মীরে মুসলিম ট্রাক চালককে পুড়িয়ে হত্যার চেষ্টা !

খবরইন্ডিয়াঅনলাইনঃ     এক মুসলিম ট্রাক চালক ও তার সহকারিকে আগুনে পুড়িয়ে হত্যা করার চেষ্টাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। শনিবার এ নিয়ে রাজ্যের বিধানসভা এবং বিধান পরিষদে তুমুল হট্টগোলের জেরে বিরোধীরা হাউস থেকে ওয়াকআউট করেন। তারা কাশ্মিরের একটি ট্রাকে হামলার ঘটনার জন্য বিজেপিকে দায়ী করেন। এ নিয়ে এনসি নেতা এবং বিজেপি মন্ত্রীর মধ্যে তীব্র বিতর্ক হয়।

জাহিদ (১৯) এবং শওকত আহমদ (৩৫) নামে কাশ্মিরের ওই ট্রাক চালক এবং সহকারি আগুনে পুড়ে গুরুতর আহত হওয়ায় তাদের অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক। কাশ্মিরের অনন্তনাগের বাসিন্দা জাহিদের শরীরের ৭০ শতাংশ এবং শওকতের ৪০ শতাংশ আগুনে পুড়ে যাওয়ায় তাদের এয়ার অ্যাম্বুলেন্সে করে দিল্লির সফদরজঙ্গ হাসপাতালে পাঠানো হয়েছে। এর আগে তাদের উধমপুর জেলা হাসপাতাল এবং পরে জম্মু মেডিক্যাল কলেজে স্থানান্তর করা হয়। আহতদের শারীরিক অবস্থার অবনতি হলে এবার তাদের দিল্লিতে পাঠানো হয়েছে।

এ ঘটনার প্রতিবাদে বিধানসভার উভয়কক্ষেই বিরোধীরা স্লোগান দিয়ে বিক্ষোভ দেখায়। কাশ্মিরি ট্রাকে হামলা চালানোর জন্য তারা বিজেপি কর্মীদের দায়ী করেন। সরকার পক্ষ থেকে এই ঘটনার নিরপেক্ষ তদন্ত করা হবে বলে হাউসকে আশ্বস্ত করার পাশাপাশি দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানানো হয়। যদিও সরকার পক্ষের আশ্বাসে সন্তুষ্ট না হওয়ায় বিরোধীরা ওয়াকআউট করে বেরিয়ে যান।

এদিন, বিধানসভায় স্পিকার কবীন্দ্র গুপ্তা উপস্থিত হতেই কংগ্রেসের আব্দুল মজিদ লারমী উধমপুরের ঘটনা উত্থাপন করেন। আলী মুহাম্মদ সাগর এবং আকবর লোন একে সমর্থন করেন। সদস্যরা এ নিয়ে তুমুল গোলমাল সৃষ্টি করলে রাজ্যের মন্ত্রী আব্দুল রহমান বীরি এর জবাব দেন।

সংবাদে প্রকাশ, শুক্রবার রাতে শিবনগর এলাকায় আচমকা কিছু যুবক জাতীয় সড়কে কাশ্মিরের নম্বর সম্বলিত একটি ট্রাকে পাথর নিক্ষেপ করা শুরু করলে ট্রাক চালক নিয়ন্ত্রণ হারিয়ে একটি দেওয়ালে ধাক্কা মারে। এরপর উগ্র হিন্দুত্ববাদীরা ট্রাক চালকের নাম জিজ্ঞাসা করে। চালক মুসলমান জানার পর ট্রাকটিতে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয় তারা। ট্রাকের আরোহীরা আগুন থেকে বাঁচার চেষ্টা করলে তাদের উপরে অ্যাসিড নিক্ষেপ করা হয়। কোনো কোনো মিডিয়ায় একে পেট্রোল বোমা হামলা বলে বলা হয়েছে।

এ ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে দুষ্কৃতকারীরা তাদের উপরেও পাথর নিক্ষেপ করে চড়াও হয় এবং সেখান থেকে পালিয়ে যায়। এতে নরেন্দ্র সিং নামে এক পুলিশ কর্মী আহত হওয়ার পাশাপাশি তদের একটি গাড়িও ক্ষতিগ্রস্ত হয়।

পুলিশ এ ঘটনায় ৬ জনকে গ্রেফতার করেছে এবং অন্য অভিযুক্তদের ধরার চেষ্টা চালাচ্ছে। প্রাথমিকভাবে ধৃত বাল বাহাদুর, সন্তুর সিং এবং সুমিত সিংয়ের নাম জানা গেলেও গ্রেফতার হওয়া অন্য অভিযুক্তদের নাম জানা যায়নি। ( ছবিঃ ওয়েবসাইট )।

admin

Share
Published by
admin

Recent Posts

সিএএ নিয়ে প্রচারে মনোরঞ্জন, সাবধান করছেন এলাকার

২৪ এর লোকসভা ভোটে রাজ্যে অন্যতম ইস্যু হয়ে উঠেছে সিএএ। বিজেপির পক্ষ থেকে এই নিয়ে…

3 days ago

সন্দেশখালির ঘটনা সাজানো, বিজেপির পরিকল্পিত চিত্রনাট্য, ভাইরাল ভিডিয়োই দাবি বিজেপি নেতার

সন্দেশখালির ঘটনা নিয়ে এবার নয়া মোড়। সন্দেশখালি আন্দোলন থেকে শুরু করে যা যা ঘটেছে সম্পূর্ণটাই…

3 days ago

“আহা কী আনন্দ আকাশে বাতাসে”- কুনাল ঘোষের গলায় কেন এই গান?

বিদ্রোহী হয়ে উঠেছিলেন। বেশ কিছুদিন ধরে বেশ কিছু বিষয় নিয়ে দলবিরোধী কথা বলছিলেন। বিশেষ করে…

3 days ago

“সনাতন বিরোধী তৃণমূল”- দৈনিক সংবাদপত্রে বিজেপির বিজ্ঞাপন , প্রচারে ‘ধর্ম’ ব্যবহার করায় কমিশনে তৃণমূল

বিজেপির বিজ্ঞাপনে 'ধর্ম' হাতিয়ার, নির্বাচন কমিশনের নজরে আনল তৃণমূল কংগ্রেস। যেখানে নির্বাচন কমিশনের নির্দেশিকায় স্পষ্ট…

3 days ago

বিগত বছরে বিদ্যুতের মাশুল বৃদ্ধি হয় নি, দাবি WBSEDCL এর

বিদ্যুতের মাশুল বৃদ্ধি হয়েছে বলে মিথ্যে রটনা শুরু হয়েছে। বিগত বছরে এমন কোন মাশুল বৃদ্ধি…

3 days ago

হেলিকপ্টারে আগুনের ঘটনায় থমকে নেই দেব, শনিবার দলীয় প্রার্থীদের সমর্থনে চুটিয়ে প্রচার

হেলিকপ্টারে হঠাৎ আগুন। বড় বিপদের হাত থেকে রক্ষা পান অভিনেতা তথা তৃণমূল প্রার্থী দেব। তবে…

3 days ago
https://www.banglaexpress.in/ Ocean code: