Categories: রাজ্য

রায়গঞ্জ সেক্টরে বিএসএফের প্রতিষ্ঠা বার্ষিকী উৎযাপন

বিকাশ সাহাঃ    দেশের সীমান্ত রক্ষার দ্বায়িত্ব যাদের উপর রয়েছে আজকে সেই সীমান্ত রক্ষী বাহিনীর জওয়ানরা তাঁদের প্রতিষ্ঠা বার্ষিকী উৎসবে মাতলেন । এদিন বি এস এফের অফিসার, জওয়ান থেকে শুরু করে তাঁদের পরিবার প্রতিষ্ঠা বার্ষিকী উৎসবে উপস্থিত থাকার পাশাপাশি অনুষ্ঠানে সক্রিয় ভাবে অংশগ্রহন করেন। তাঁদের মধ্যে কেউ গান করলেন, কেউ গানের তালে নাচলেন, কেউ আবার কৌতুক গল্প বলে অনুষ্ঠানে প্রান দিলেন । এভাবেই রায়গঞ্জের মিরুয়াল গ্রামে বি এস এফের রায়গঞ্জ সেক্টরে বি এস এফের প্রতিষ্ঠা বার্ষিকী উৎসব উৎযাপন হয়েছে এদিন বৃহস্পতিবার । বি এস এফের ৫০ বছর পূর্তি উপলক্ষে গোটা বছর বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল ক্যাম্পে। শুটিং, দৌর সহ বিভিন্ন বিভাগের প্রথম স্থানাধারী প্রতিযোগীর হাতে এদিন ট্রফি তুলে দেন ডি আই জি জর্জ মঞ্জুরন। উল্লেখ্য ১ ডিসেম্বর ১৯৬৫ সালে ২৫ টি বাটেলিয়ান নিয়ে তৈরী হয়েছিল সীমান্ত রক্ষী বাহিনী।
বি এস এফের রায়গঞ্জ সেক্টরের ডি আই জি জর্জ মঞ্জুরন বলেন, প্রতি বছর আমরা প্রতিষ্ঠা দিবস উৎসব অনুষ্ঠানের মধ্যে দিয়ে উৎযাপন করি । অন্যান্য বার অফিসার ও জওয়ানরা এই অনুষ্ঠানে অংশগ্রহণ করলেও এবার অফিসার ও জওয়ানদের সাথে সাথে তাঁদের পড়িবারকেও এই উৎসবে সামিল করা হয়েছে। । বৃক্ষরোপণ সহ গোটা বছর বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে আমরা আমাদের বি এস এফের ৫০ বছর পূর্তি উৎসব পালন করেছি। প্রতিষ্ঠা দিবস উপলক্ষে আমরা সমস্ত অফিসার ও জওয়ানদের নিয়ে এই দিন একটু অন্য ভাবে উৎযাপন করি । দেশের সীমান্ত যারা দিন রাত পাহারা দিয়ে থাকেন তাঁদের কাছে এই দিনটির গুরুত্ব অপরিসীম ।
এদিন বৃহস্পতিবার দুপুরে রায়গঞ্জের মিরুয়াল বি এস এফ ক্যাম্পে মনোজ্ঞ অনুষ্ঠানে রায়গঞ্জ সেক্টরের ডি আই জি জর্জ মঞ্জুরন ছাড়াও ৪১ নম্বর ব্যাটেলিয়নের কমান্ডেন্ট কে কে মজুমদার, ২৮ নম্বর ব্যাটেলিয়ানের কমান্ডিং অফিসার লোলিত কুমার, সেকেন্ড ইন কম্যান্ড অরুণ কুমার, ডেপুটি কমান্ডেন্ট ডি কে সিং, আর এন দুবে, সহ বি এস এফের অন্যান্য কর্তারা উপস্থিত ছিলেন ।

admin

Share
Published by
admin

Recent Posts

সুন্দরী বলিউড অভিনেত্রী পরিণীতি চোপড়া: এক অভিনয়ীর সাহসিক পথ

বলিউডের স্বপ্নপূরণে সাহসের চেতনার প্রতীক পরিণীতি চোপড়া। টানা এক দশক ধরে চলচ্চিত্রে অভিনয় করছেন এই…

5 days ago

আমার মতো অনেকেই নিতম্ব দেখেননি : নোরা ফাতেহি

বলিউডের বোম্ব শেল, নোরা ফাতেহি, প্রথমে ছিলেন একজন আইটেম গার্ল। তিনি নাচের মাধ্যমে শুরু করেন…

5 days ago

পাঁচজনের সঙ্গে নেহা’র অতীত জীবন কেমন ছিল!

বলিউডের চলতি প্রজন্মের জনপ্রিয় সংগীতশিল্পী নেহা কক্কর। তিনি ১৯৮৮ সালের ৬ জুন উত্তরাখণ্ডে জন্মগ্রহণ করেন।…

5 days ago

তৃতীয় দফায় রাজ্যের চারটি লোকসভা কেন্দ্রে নির্বাচন

তৃতীয় দফায় রাজ্যের চারটি লোকসভা কেন্দ্রে নির্বাচন। মালদা উত্তর, মালদা দক্ষিণ, জঙ্গিপুর এবং মুর্শিদাবাদ। এই…

5 days ago

নজরে মুর্শিদাবাদ, মাত্র দুটি কেন্দ্রে ১০০ কোম্পানি?
মুর্শিদাবাদের জন্য আর কি কি সতর্কতা নিচ্ছে কমিশন?

তৃতীয় দফায় ভোট রয়েছে মুর্শিদাবাদে। জঙ্গীপুর ও মর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের ভোটাররা তাদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ…

5 days ago

অধীরকে গো ব্যাক স্লোগান, কমিশনে নালিশ কংগ্রেসের, জেলা প্রশাসনের কাছে রিপোর্ট তলব

মুর্শিদাবাদের নওদায় তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি শেখ সফিউজ্জামান হাবিবের বিরুদ্ধে কমিশনে অভিযোগ জানালো কংগ্রেস। নওদায়…

5 days ago
https://www.banglaexpress.in/ Ocean code: