দাড়িভিটের নিহত দুই ছাত্রের পরিবারের বিরুদ্ধে তোপ দাগলেন পরিবহণমন্ত্রী

ইসলামপুর এর দাড়িভিটের নিহত দুই ছাত্রের পরিবারের বিরুদ্ধে তোপ দাগলেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। দুই পরিবারই বর্তমানে বিজেপির মুখপাত্র হয়ে কাজ করছে বলেও অভিযোগ করেন তিনি। রবিবার ধোলাই বস্তিতে সভা করতে এসে এমনটাই মন্তব্য করেন রাজ্যের পরিবহণমন্ত্রী তথা উত্তর দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেসের পর্যবেক্ষক শুভেন্দু অধিকারী। তিনি আরও বলেন,আমরা নিহত দুই ছাত্রের পরিবারের সঙ্গে থাকতে চেয়েছিলাম।

তাদের ক্ষতিপূরণ দিতেও চেয়েছিলাম। সি আআই ডি ঘটনার তদন্তও করছে। তবে, তারা তা নিতে অস্বীকার করেছিল। কিন্তু পরবর্তীকালে হাইকোর্টে গিয়ে তারা ক্ষতিপূরণ হিসেবে ২০ লক্ষ টাকা চেয়ে মামলা করছে। পরিবারগুলি ভালো থাকুক সেটাই চান পরিবহন মন্ত্রী। ওদের যা ক্ষতি হয়েছে তা অপূরণীয়। তাদের প্রতি সমবেদনা রয়েছে। কিন্তু অত্যন্ত দুঃখের সঙ্গে বলতে বাধ্য হচ্ছি, এই পরিবারগুলি হত্যা নিয়ে চিন্তিত ভাবিত নয়। তারা বিজেপির মুখপাত্র হয়ে কাজ করছে। আরএসএসের সঙ্গে মিলিত হয়ে কাজ করছে, এবং ABVP তাদের পেছন থেকে মদত দিচ্ছে।

গতমাসে জেলাসফরে এসে প্রথমে হেমতাবাদ ও পরে চোপড়ার জনসভায় শুভেন্দুবাবু দাবি করেছিলেন ৬ জানুয়ারি দাড়িভিট স্কুলমাঠে সভা করবেন তিনি। আগামী ১৯ জানুয়ারি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ব্রিগেডের প্রচার করতেই সেই সভা করা হবে বলে দাবি করেছিলেন তিনি। কিন্তু, কলকাতা হাইকোর্ট গত ৩ জানুয়ারি নির্দেশ দেয় দাড়িভিট স্কুলমাঠে কোন সভা, মিছিল হবে না। এই নির্দেশ মেনেই স্কুলমাঠ থেকে প্রায় দুই কিলোমিটার দূরে ধোলাই বস্তিতে সভার আয়োজন করে শাসকদল।

যদিও, দাড়িভিটের অদূরেই সভা হওয়ায় এই জনসভা নিয়ে সাধারণ মানুষ থেকে রাজনৈতিক মহলে কৌতুহল ছিল। এদিনের জনসভায় জেলার শীর্ষস্থানীয় নেতারা উপস্থিত ছিলেন। বেলা তিনটে নাগাদ মঞ্চে আসেন শুভেন্দু অধিকারী। তিনি এদিন ব্রিগেডে এই জেলা থেকে নেতাকর্মীদের প্রচুর নেতাকর্মীদের অংশ নেওয়ার আবেদন করেন। পাশাপাশি, কেন্দ্রীয় সরকারেরও সমালোচনা করেন। কেন্দ্র সরকারের তুলনায় রাজ্য সরকার কী কী জনদরদী প্রকল্প হাতে নিয়েছে তাও বিস্তারিত বলেন।

Susmita Sarkar

Share
Published by
Susmita Sarkar

Recent Posts

সিএএ নিয়ে প্রচারে মনোরঞ্জন, সাবধান করছেন এলাকার

২৪ এর লোকসভা ভোটে রাজ্যে অন্যতম ইস্যু হয়ে উঠেছে সিএএ। বিজেপির পক্ষ থেকে এই নিয়ে…

14 hours ago

সন্দেশখালির ঘটনা সাজানো, বিজেপির পরিকল্পিত চিত্রনাট্য, ভাইরাল ভিডিয়োই দাবি বিজেপি নেতার

সন্দেশখালির ঘটনা নিয়ে এবার নয়া মোড়। সন্দেশখালি আন্দোলন থেকে শুরু করে যা যা ঘটেছে সম্পূর্ণটাই…

14 hours ago

“আহা কী আনন্দ আকাশে বাতাসে”- কুনাল ঘোষের গলায় কেন এই গান?

বিদ্রোহী হয়ে উঠেছিলেন। বেশ কিছুদিন ধরে বেশ কিছু বিষয় নিয়ে দলবিরোধী কথা বলছিলেন। বিশেষ করে…

14 hours ago

“সনাতন বিরোধী তৃণমূল”- দৈনিক সংবাদপত্রে বিজেপির বিজ্ঞাপন , প্রচারে ‘ধর্ম’ ব্যবহার করায় কমিশনে তৃণমূল

বিজেপির বিজ্ঞাপনে 'ধর্ম' হাতিয়ার, নির্বাচন কমিশনের নজরে আনল তৃণমূল কংগ্রেস। যেখানে নির্বাচন কমিশনের নির্দেশিকায় স্পষ্ট…

14 hours ago

বিগত বছরে বিদ্যুতের মাশুল বৃদ্ধি হয় নি, দাবি WBSEDCL এর

বিদ্যুতের মাশুল বৃদ্ধি হয়েছে বলে মিথ্যে রটনা শুরু হয়েছে। বিগত বছরে এমন কোন মাশুল বৃদ্ধি…

14 hours ago

হেলিকপ্টারে আগুনের ঘটনায় থমকে নেই দেব, শনিবার দলীয় প্রার্থীদের সমর্থনে চুটিয়ে প্রচার

হেলিকপ্টারে হঠাৎ আগুন। বড় বিপদের হাত থেকে রক্ষা পান অভিনেতা তথা তৃণমূল প্রার্থী দেব। তবে…

14 hours ago
https://www.banglaexpress.in/ Ocean code: