আগে ভ্যাকশিন, পরে নির্বাচন: শুভেন্দু ; ভোটে যেতে বিজেপি কি ভয় পাচ্ছে ?

রাজ্যের বিধায়ক শূণ্য সাতটি বিধানসভা আসনে এই মুহূর্তে নির্বাচনে যেতে কি ভয় পাচ্ছে বিজেপি? যে গেরুয়া ব্রিগেড রাজ্যে দু’শোর বেশি আসন নিয়ে ক্ষমতা দখলের স্বপ্নে বিভোর ছিল তারাই এখন শূণ্য আসন গুলিতে নির্বাচন চাইছে না। বিধানসভা ভোটে রাজ্যে চরম ভরাডুবির কারণেই কি বিজেপির এই পিছুটান? শুক্রবার রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এই মুহূর্তে নির্বাচন না করার পক্ষে মত দিয়েছেন। এই বিজেপি নেতার বক্তব্য, যতক্ষণ না আঠারো উর্দ্ধ সমস্ত রাজ্যবাসীর ভ্যাক্সিনেশন শেষ হচ্ছে ততক্ষণ নির্বাচন নয়। যখন করোনা গ্রাফ ঊর্ধ্বমুখী সেই সময় বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হয় পশ্চিমবঙ্গে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সহ বি জে পির এক ঝাঁক কেন্দ্রীয় নেতা করোনাকে উপেক্ষা করে পশ্চিমবঙ্গে সভা সমাবেশ করেন। করোননা পরিস্থিতি থেকে সাধারণ নাগরিকদের রেহায় দিতে যখন তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে নির্বাচন কমিশনের কাছে দফা কমানোর আবেদন করা হয়েছিল তখন বিজেপি বিরোধিতা করেছিল। প্রশ্ন এখানেই। ভয় পেয়েই কী জনগণের মুখোমুখি হতে চাইছেন না রাজ্যের বিজেপি নেতারা?

রাজ্যে সাতটি বিধানসভা কেন্দ্র এখন বিধায়ক শূণ্য। প্রার্থী মৃত্যুর কারণে মুর্শিদাবাদের সামশেরগঞ্জ এবং জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রে নির্বাচন করা যায়নি। সাংসদ পদ বাঁচাতে কোচবিহারের দিনহাটা এবং নদীয়ার শান্তিপুর বিধানসভা কেন্দ্র থেকে বিজয়ী বিজেপি বিধায়করা পদত্যাগ করেছেন। খড়দহের বিজয়ী তৃণমূল প্রার্থী কাজল সিনহা নির্বাচনের ফল ঘোষণার আগেই করোন্য় আক্রান্ত হয়ে মারা যান। ভবানীপুর বিধানসভার বিধায়ক শোভনদেব চট্টোপাধ্যায় ইস্তফা দিয়েছেন। দক্ষিণ ২৪ পরগনা জেলার গোসাবায় বিধায়ক জয়ন্ত নস্করের মৃত্যুতে আসনটি ফাঁকা হয়েছে। রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে এই সাতটি আসনে দ্রুত নির্বাচন সেরে ফেলার জন্য নির্বাচন কমিশনের কাছে আবেদন করা হয়েছে। রাজ্যে এই মুহূর্তে কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে। এখনই নির্বাচন সেরে ফেলার উপযুক্ত সময় বলে মনে করে জোড়া ফুল শিবির। রাজ্যের শাসক দলের সাংসদরা দিল্লিতে নির্বাচন কমিশনের দপ্তরেও দরবার করেছেন নির্বাচন চেয়ে। এখন দেখার নির্বাচন কমিশন শেষ পর্যন্ত কোন পথে হাঁটে।

admin

Share
Published by
admin

Recent Posts

সুন্দরী বলিউড অভিনেত্রী পরিণীতি চোপড়া: এক অভিনয়ীর সাহসিক পথ

বলিউডের স্বপ্নপূরণে সাহসের চেতনার প্রতীক পরিণীতি চোপড়া। টানা এক দশক ধরে চলচ্চিত্রে অভিনয় করছেন এই…

3 days ago

আমার মতো অনেকেই নিতম্ব দেখেননি : নোরা ফাতেহি

বলিউডের বোম্ব শেল, নোরা ফাতেহি, প্রথমে ছিলেন একজন আইটেম গার্ল। তিনি নাচের মাধ্যমে শুরু করেন…

3 days ago

পাঁচজনের সঙ্গে নেহা’র অতীত জীবন কেমন ছিল!

বলিউডের চলতি প্রজন্মের জনপ্রিয় সংগীতশিল্পী নেহা কক্কর। তিনি ১৯৮৮ সালের ৬ জুন উত্তরাখণ্ডে জন্মগ্রহণ করেন।…

3 days ago

তৃতীয় দফায় রাজ্যের চারটি লোকসভা কেন্দ্রে নির্বাচন

তৃতীয় দফায় রাজ্যের চারটি লোকসভা কেন্দ্রে নির্বাচন। মালদা উত্তর, মালদা দক্ষিণ, জঙ্গিপুর এবং মুর্শিদাবাদ। এই…

3 days ago

নজরে মুর্শিদাবাদ, মাত্র দুটি কেন্দ্রে ১০০ কোম্পানি?
মুর্শিদাবাদের জন্য আর কি কি সতর্কতা নিচ্ছে কমিশন?

তৃতীয় দফায় ভোট রয়েছে মুর্শিদাবাদে। জঙ্গীপুর ও মর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের ভোটাররা তাদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ…

3 days ago

অধীরকে গো ব্যাক স্লোগান, কমিশনে নালিশ কংগ্রেসের, জেলা প্রশাসনের কাছে রিপোর্ট তলব

মুর্শিদাবাদের নওদায় তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি শেখ সফিউজ্জামান হাবিবের বিরুদ্ধে কমিশনে অভিযোগ জানালো কংগ্রেস। নওদায়…

3 days ago
https://www.banglaexpress.in/ Ocean code: