সারদাকাণ্ডে মুখ্যমন্ত্রীকে জেরার দাবি নিয়ে প্রধানমন্ত্রীর দ্বারস্থ বামেরা


সোমবার,২২/১২/২০১৪
463

নয়াদিল্লি: সারদাকাণ্ডে তৃণমূল নেতৃত্বাধীন রাজ্য সরকারের ওপর চাপসৃষ্টি করতে এবার দিল্লির দরবারে হাজির বামেরা। সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাত করে এক বাম প্রতিনিধিদল। তাদের দাবি, সারদাকাণ্ডে সিবিআইয়ের ডাকা উচিত রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূল সাংসদ মুকুল রায়কে। একইসঙ্গে তদন্তের গতি আরও বাড়ানোর দাবিও তোলে বামেরা। বিবেচনার আশ্বাস দিয়েছেন নরেন্দ্র মোদি, বৈঠকের পর দাবি বাম নেতৃত্বের।

সারদাকাণ্ডে রাজ্য সরকারের বিরুদ্ধে সুর চড়িয়েছে বামেরা। মুখ্যমন্ত্রীকে জেরার দাবিতে নেমেছে পথেও।

রাজ্য সরকারের ওপর আরও চাপ বাড়াতে এবার দিল্লির দ্বারস্থ বামেরা। একই দাবিতে এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করল পাঁচ জনের বাম প্রতিনিধিদল। দলে ছিলেন সিপিএম নেতা সীতারাম ইয়েচুরি, বিমান বসু, সূর্যকান্ত মিশ্ররা।

সারদা কেলেঙ্কারি মামলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সহ শাসক দলের শীর্ষ নেতাদের সিবিআইয়ের  জেরার দাবি তোলেন বাম নেতারা। মুখ্যমন্ত্রীকে জেরার পাশাপাশি রাজ্যে সক্রিয় বেআইনি আর্থিক প্রতিষ্ঠানগুলির বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার দাবি তোলেন তাঁরা। এদিন পশ্চিমবঙ্গে সক্রিয় ১৮৬টি বেআইনি আর্থিক প্রতিষ্ঠানের তালিকাও প্রধানমন্ত্রীর হাতে তুলে দিয়েছে বাম নেতৃত্ব। একইসঙ্গে কেন্দ্রীয় আইন সংশোধন করে সেবির মতো সংস্থাকে আর্থিক প্রতারণায় অভিযুক্তদের সম্পত্তি বাজেয়াপ্ত করার ক্ষমতা দেওয়া সত্বেও কেন তারা সেই কাজ করে উঠতে পারেনি, সেই প্রশ্নও প্রধানমন্ত্রীর কাছে তারা তুলেছেন বলে জানা গিয়েছে।

এর আগে, ত্রিপুরার মুখ্যমন্ত্রী তথা সিপিএমের পলিটব্যুরো সদস্য মানিক সরকার যে দিন রাজ্যের উন্নয়ন নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছিলেন, সেদিনই সারদায় মূল দোষীদের অবিলম্বে গ্রেফতারির দাবিতে প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছিলেন রাজ্যের বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র।

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত শেষে বেরিয়ে এসে বাম নেতারা জানান, তাঁদের দাবি গুরুত্ব সহকারে বিবেচনার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিকে, বাম প্রতিনিধিদলের এই দিল্লিযাত্রাকে কটাক্ষ করেছে তৃণমূল কংগ্রেস। এদিন তৃণমূল সাংসদ সৌগত রায় জানিয়েছেন, পশ্চিমবঙ্গে তাত্পর্য হারিয়ে সারদাকাণ্ডকে সামনে রেখে বামেরা এখন বিজেপির কাছে আসতে চাইছে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট