সারা ভারত গনতান্তিক মহিলা সমিতির পথ অবরোধ ও ডেপুটেশন রায়গঞ্জে


শুক্রবার,২৪/০৭/২০১৫
404

বিকাশ সাহাঃ    উত্তর দিনাজপুর সহ গোটা রাজ্য জুড়ে নারী নির্যাতন ও ধর্ষণের মতো নিন্দনীয় ঘটনার প্রতিবাদে ৫ ঘণ্টা অবস্থান বিক্ষোবে সামিল হবে সারা ভারত গনতান্তিক মহিলা সমিতি। মহিলা সমিতির তরফ থেকে আগামী ১২ আগস্ট কোলকাতায় রানী রাসমনি রোডে এই অবস্থান বিক্ষোব হবে। এদিন শুক্রবার সকালে এক সাংবাদিক সম্মেলনে একথা জানালেন গনত্রান্তিক মহিলা সমিতির রাজ্য সম্পাদিকা মিনতি ঘোষ। সাংবাদিক সম্মেলনে মিনতি দেবী ছাড়াও উপস্থিত ছিলেন মহিলা সমিতির রাজ্য সভাপতি অঞ্জু কর, সুপ্রিতি ঘোষ মজুমদার সহ প্রমুখ। সেদিনের অবস্থান বিক্ষোবে উপস্থিত থাকার জন্য সবাইকে আহব্বান জানান মিনতি দেবী। সাংবাদিক সম্মেলন শেষে নারী নির্যাতনের প্রতিবাদে রায়গঞ্জের শিলিগুড়ি মোড়ে তিন ঘণ্টার অবস্থান বিক্ষোবে সামিল হন কয়েকশ মহিলা। সেই সঙ্গে বেশ কিছুক্ষনের জন্য ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে রাখেন মহিলারা।
জেলায় ১১ জন ধর্ষণের শিকার হয়েছেন। চারজনকে ধর্ষণ করে খুন করেছে দুষ্কৃতিরা। অবিলম্বে সমস্ত অপরাধীদের গ্রেপ্তার করে কঠোর শাস্তির দাবী জানিয়ে ১১ টা ঘটনার সংক্ষিপ্ত বিবরণ লিখিত ভাবে তুলে ধরে জেলা পুলিশ সুপারকে ডেপুটেশন দিল বামপন্থী মহিলা সংগঠন। নেতৃত্বে ছিলেন মিনতি ঘোষ, অঞ্জু কর সহ প্রমুখ।
উল্লেখ্য রায়গঞ্জ ব্লকের ৩ রা জুলাই ভাগডুমুর গ্রামের ৭ বছরের শিশু স্কুল থেকে বাড়ি ফেরার পথে প্রতিবেশী যুবক তাকে ধর্ষণ করে খুন করে। ঠিক তার ১৫ দিনের মাথায় রায়গঞ্জ ব্লকের বামুহা গ্রামে অষ্টম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ করে খুন করে প্রতিবেশী যুবক। এই দুই পড়িবারের বাড়িতে গিয়ে সমবেদনা জানান মহিলা সংগঠনের নেতৃত্বরা।RSCN7246

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট