কংগ্রেসের ডাকা ১২ ঘণ্টার বন্ধ পালিত হল রায়গঞ্জে


মঙ্গলবার,১১/০৮/২০১৫
334

বিকাশ সাহাঃ    রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ে তৃনমূল ছাত্র পরিষদের হামলা ও গুলি চালানোর প্রতিবাদে এদিন মঙ্গলবার কংগ্রেসের ডাকা ১২ ঘণ্টার বন্ধ পালিত হল উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জে। সেই সঙ্গে কালিয়াগঞ্জ, হেমতাবাদ সহ জেলার বিভিন্ন ব্লকে পথ অবরোধে সামিল হন ছাত্র পরিষদ, যুব কংগ্রেস ও কংগ্রেসের কর্মী সমর্থকেরা। কংগ্রেসের ডাকা ১২ ঘণ্টা বন্ধে রায়গঞ্জে বেশ কিছু সরকারী বাস চললেও চলেনি কোনও বেসরকারী বাস। সকাল থেকেই শহর জুড়ে বন্ধ ছিল দোকানপাঠ। বন্ধকে ঘিরে যাতে কোনও অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি না হয় সেকারণে শহর জুড়ে মোতায়েন করা হয় বিশাল পুলিশবাহিনী। গতকাল গভীর রাতে তৃনমূল ছাত্র পরিষদের কর্মীরা ছাত্র পরিষদের জেলা সভাপতি নব্যেন্দু ঘোষ ও ছাত্র পরিষদের নেতা রাজা দাসের বাড়িতে হামলা চালায় বলে অভিযোগ ছাত্র পরিষদের।
উল্লেখ্য সোমবার রায়গঞ্জ বিশ্ববিদ্যালয় চত্তরে তৃনমূল ছাত্র পরিষদ ও ছাত্র পরিষদের মধ্যে সংঘর্ষের জেরে উভয় পক্ষের মোট ৮ জন আহত হয়। কয়েক রাউন্ড গুলি চলে বলে অভিযোগ। সংঘর্ষের জেরে গুরুতর আহত হয় ছাত্র পরিষদের জেলা সভাপতি নব্যেন্দু ঘোষ। গুলি চালানোর অভিযোগ উঠলেও গুলিতে কেউ আহত হয়নি। ঘটনাস্থলে রায়গঞ্জ থানার বিশাল পুলিশ বাহিনী ও র‍্যাফ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। তৃনমূল ছাত্র পরিষদের নেতা কর্মীরা রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের ঢুকে তাণ্ডব চালানোর প্রতিবাদে সোমবার রায়গঞ্জের শিলিগুড়ি মোড়ে ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধে সামিল হয়েছিল ছাত্র পরিষদ। এই ঘটনার পরিপ্রেক্ষিতে এদিন মঙ্গলবার ১২ ঘণ্টার রায়গঞ্জ শহর জুড়ে বন্ধের ডাক দিয়েছে কংগ্রেস। রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের ছাত্র ভর্তিকে কেন্দ্র করে বেশ কয়েক দিন আগে রায়গঞ্জের কর্ণজোড়া উচ্চ বিদ্যালয়ে ছাত্র সংঘর্ষের মত ঘটনা ঘটেছিল।
জাতীয় কংগ্রেসের উত্তর দিনাজপুর জেলা সম্পাদক সন্দীপ বিশ্বাস বলেন, তৃনমূল কংগ্রেস ও পুলিশের অশুভ আঁতাতের বিরুদ্ধে আমরা জাতীয় কংগ্রেস, মানুষকে সামিল করে রায়গঞ্জে বন্ধ ডেকেছি। সাধারণ মানুষ সর্বাত্মক ভাবে বন্ধকে সফল করবার জন্য সহযোগিতা করেছেন।RSCN7246

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট