এসএসসি টেট পরীক্ষায় বসতে না পেরে রায়গঞ্জে ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করলো পরীক্ষার্থীরা


রবিবার,১৬/০৮/২০১৫
306

বিকাশ সাহাঃ    বৈধ অ্যাডমিট কার্ড থাকা সর্তেও এসএসসি টেট পরীক্ষায় বসতে না পেরে পথ অবরোধে সামিল হলেন ৩৫ জন পরীক্ষার্থী। ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জে। বিক্ষোবকারী পরীক্ষার্থীদের অভিযোগ রায়গঞ্জ সুদর্শনপুর দ্বারকাপ্রসাদ উচ্চ বিদ্যালয়ে পরীক্ষা দিতে এসে বৈধ অ্যাডমিট কার্ড দেখানো সর্তেও তাঁদের পরীক্ষা দিতে দেওয়া হয়নি। ফলে ঐ ৩৫ জন পরীক্ষার্থী বিদ্যালয়ে বিক্ষোব দেখানোর পাশাপাশি রায়গঞ্জের শিলিগুড়ি মোড়ে ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোব দেখাতে শুরু করেন। তাঁদের দাবী নতুন করে তাঁদের টেট পরীক্ষায় বসানোর ব্যবস্থা করুক কমিশন। পথ অবরোধের জেরে আটকে পরে দুরপাল্লার বহু গাড়ি। রায়গঞ্জ থানার পুলিশ এসে পরীক্ষার্থীদের সঙ্গে কথা বলার পর পথ অবরোধ উঠে যায়।
রায়গঞ্জ সুদর্শনপুর দ্বারকাপ্রসাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অভিজিৎ দত্ত বলেন, কমিশনের নির্দেশ রয়েছে অ্যাডমিট কার্ডের সঙ্গে যে কোনও একটি সচিত্র পরিচয়পত্র আনতে হবে পরীক্ষার্থীদের। যা তাঁদের অ্যাডমিট কার্ডেও লেখা রয়েছে। যারা সচিত্র পরিচয়পত্র আনেননি তাঁদের পরীক্ষায় বসতে দেওয়া হয়নি।
পরীক্ষার্থীদের আরও অভিযোগ, কারও অ্যাডমিট কার্ডে সচিত্র পরিচয়পত্র সঙ্গে আনার কথা লেখা রয়েছে, আবার কারও অ্যাডমিট কার্ডে তা লেখা নেই। এতে আমাদের অপরাধ কোথায়? কমিশন বিবেচনা করে আমাদের পরীক্ষায় বসার সুযোগ করে দেওয়া উচিত।
পরীক্ষার্থী ফরজান খাতুন, তসিফ রাজাদের অভিযোগ, যে কোনও যায়গায় আমরা অ্যাডমিট কার্ড দেখিতে পরীক্ষা দিই। আমাদের কাছে বৈধ অ্যাডমিট কার্ড থাকা সর্তেও কেন আমাদের অন্য প্রমাণপত্র দেখাতে হবে? RSCN7246

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট