অস্থায়ী কালভার্ট ভেঙ্গে কালিয়াগঞ্জের কুনোর এলাকায় যান চলাচল বিপর্যস্ত


সোমবার,২৪/০৮/২০১৫
306

বিকাশ সাহাঃ    বৃষ্টির জলে অস্থায়ী কালভার্ট ভেঙ্গে যাওয়ায় কালিয়াগঞ্জের কুনোর এলাকায় যান চলাচল বন্ধ হয়ে পড়ল । উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জের ৮ নম্বর মুস্তফানগর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত কুনোর এলাকায় ভাঙ্গাপুল সেতু তৈরী করার উদ্দেশ্যে পুরানো ভাঙ্গাপুল সেতু ভেঙ্গে তার পাশ দিয়ে চলাচলের জন্য একটি অস্থায়ী কালভার্ট তৈরী করা হয়েছিল। সামান্য বৃষ্টির জলে সেই অস্থায়ী কালভার্টের খানিকটা অংশ ভেঙ্গে পড়েছে। মাঝে বড় ফাটল সৃষ্টি হয়ে তা দিয়ে জল বয়ে চলেছে। অস্থায়ী কালভার্টে ওঠার আগে একদিকে হাঁটু সমান জল দাঁড়িয়ে রয়েছে। ফলে গাড়ি তো দুরের কথা মানুষ হাঁটার মতো পরিস্থিতি নেই এখানে। কিন্তু কালিয়াগঞ্জ থেকে কুনোর হয়ে ইটাহারের দুর্গাপুরে ৩৪ নম্বর জাতীয় সড়কে উঠার ক্ষেত্রে এই রাস্তা বিশেষ ভাবে গুরুত্বপূর্ণ এলাকাবাসীর কাছে। কুনোর এলাকায় অস্থায়ী কালভার্টের এমন বেহাল দশা হওয়ায় ভীষণ সমস্যার মধ্যে পড়েছেন এলাকাবাসীরা।
পঞ্চায়েত সদস্য নুর জামাল জানান, এদিন সোমবার সকালে গিয়ে ভাঙ্গাপুল সেতু এলাকায় মানুষ ও যান চলাচলের জন্য তৈরী যে অস্থায়ী কালভার্ট ভেঙ্গে গিয়েছে তা পরিদর্শন করে এসেছি। বিডিও সাহেবের সঙ্গে কথা হয়েছে। আজকে থেকেই অস্থায়ী কালভার্টের মেরামতের কাজ শুরু করা হবে।
সুত্রের খবর সরকারী নিয়ম মেনে কাজ করানো নিয়ে বিভাগীয় ইঞ্জিনিয়ার ও ঠিকাদার সংস্থার বিবাদের জেরে বন্ধ হয়ে রয়েছে উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ ব্লকের ৮ নম্বর মুস্তফানগর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত কুনোর গ্রামের ভাঙ্গাপুল সেতুর কাজ। পূর্ত দফতরের অধীন ২ কোটি ৬৮ লক্ষ টাকা ব্যায়ে কালিয়াগঞ্জ থেকে কুনোর হয়ে ইটাহারের দুর্গাপুরে ৩৪ নম্বর জাতীয় সড়কে মিলিত হওয়া এই রাজ্য সড়কের নতুন এই সেতু নির্মাণের কাজ শুরু হয়েছিলো। ২০১৩ সালের নভেম্বর মাসে এই সেতুর কাজ শুরু হলেও পুরানো ব্রিজ ভাঙ্গা, কয়েকটি পিলারের সামান্য অংশ ও পাশ দিয়ে লোকজনের যাতায়াত করার জন্য কয়েকটি হিম পাইপ বসিয়ে তার উপর সামান্য মাটি ও ভাঙ্গা ইট দিয়ে উচু করে কালভার্ট তৈরী করা ছাড়া কোন কাজ হয়নি আজ পর্যন্ত । কালভার্ট মেরামত করার পাশাপাশি ৫২ পিলারের উপর তৈরি এই সেতু নির্মাণের কাজ নতুন ভাবে কবে শুরু হয় এখন সেটাই দেখার অপেক্ষা। RSCN7246

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট