রুনি ববি চালটনকে ধরে ফেললেন


রবিবার,০৬/০৯/২০১৫
288

 খবরইন্ডিয়াঅনলাইনঃ    ৪৫ বছর ধরে সম্মানটি একাই ভোগ করছিলেন স্যার ববি চার্লটন। শনিবার রাতে চার্লটনের সেই সম্মানের আসনে ভাগ বসিয়ে দিলেন ওয়েন রুনি। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ গোলদাতার আসনে বসে পড়েছেন রুনি।  ইউরো ২০১৬ ফুটবলের বাছাইপর্বের খেলায় সান মারিনোর বিপক্ষে পেনাল্টি থেকে গোল করেছেন ইংল্যান্ড জাতীয় ফুটবল দলের অধিনায়ক; ছুঁয়ে ফেলেছেন স্যার ববি চার্লটনের করা ৪৯ গোলের রেকর্ডটি।

সান মারিনো স্টেডিয়ামে চলছে ইংল্যান্ড-সান মারিনোর মধ্যকার ফুটবল ম্যাচটি। খেলা শুরুর ১৩ মিনিটেই পেনাল্টি পেয়েছে ইংল্যান্ড। স্পট কিক থেকে গোল করে চার্লটনকে ছুঁয়েছেন রুনি।

উল্লেখ্য, এতদিন ইংল্যান্ডের জার্সি গায়ে আন্তর্জাতিক ম্যাচে সবচেয়ে বেশি গোল করার রেকর্ডটি দখল করে রেখেছেন দেশটির স্যার ববি চার্লটন। ১৯৫৮ থেকে ১৯৭০ সাল পর্যন্ত ইংল্যান্ড জাতীয় দলের হয়ে মোট ১০৬ ম্যাচ খেলে ৪৯ গোল করেছিলেন সর্বকালের অন্যতম সেরা মিডফিল্ডার হিসেবে বিবেচিত এই কিংবদন্তি ইংলিশ ফুটবলার। আর শনিবার রাতে ম্যাচ খেলতে নামার আগে রুনির গোল সংখ্যা ছিল ৪৮।

ম্যাচে আর মাত্র একটি গোল করতে পারলেই প্রথম ইংলিশ ফুটবলার হিসেবে জাতীয় দলের জার্সিতে গোলের হাফসেঞ্চুরি পূর্ণ করতে পারবেন রুনি।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট