সকাল ১০টাতেও কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালের বহিঃ বিভাগে ডাক্তারের দেখা নেই !


শনিবার,২৬/০৯/২০১৫
412

বিকাশ সাহাঃ    সকাল ১০ টা পার হতে চললেও এদিন শনিবার কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালের বহিঃ বিভাগে একজন ডাক্তারেরও দেখা না পেয়ে ক্ষোভে ফেটে পড়েন রোগীর আত্মীয় সহ কালিয়াগঞ্জ ক্রেতা সুরক্ষা ও সেবা সমিতির সদস্যরা। হাসপাতালের পরিষেবা উন্নয়নের দাবীতে গত ২২শে আগস্ট কালিয়াগঞ্জ হাসপাতালে ডেপুটেশন দিয়েছিলেন সমিতির সদস্যরা। ডেপুটেশনের পর হাসপাতালের উন্নয়নের হালহাকিকত দেখতে এদিন সকাল ৯টা ৩০ মিনিটে সমিতির সদস্যরা হাসপাতালে আসেন। হাসপাতালের বহিঃ বিভাগে ১০টা বেজে গেলেও একজন ডাক্তার এসে বসেন নি। দূরদূরান্ত থেকে আসা প্রায় শতাধিক রোগী সেই সময় ডাক্তার বাবুর অপেক্ষায় টেবিলের সামনে লাইন দিয়ে দ্বারীয়ে আছে। সাংবাদিকদের দেখামাত্র রোগীদের ধৈর্যের বাঁধ ভেঙ্গে যায়। বহিঃ বিভাগে চিকিৎসা করাতে দূরদূরান্ত থেকে আসা সুজিত রায়, মদন দেবশর্মা, যোগেন দেবশর্মা ও জনতা বর্মণের অভিযোগ, কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালের ডাক্তার বাবুরা কোনও দিনও সময় মত বহিঃ বিভাগে রোগী দেখেন না। প্রাইভেট প্র্যাকটিসের উপরই ডাক্তার বাবুরা বেশি আগ্রহ দেখান। যার জেরে হাসপাতালের পরিষেবা দিন দিন খারাপ হয়ে যাচ্ছে।
কালিয়াগঞ্জ ক্রেতা সুরক্ষা ও সেবা সমিতির সদস্যরা এরপর হাসপাতাল চত্তর ও হাসপাতালে রোগীদের জন্য খাবার তৈরির রান্না ঘর পরিদর্শন করেন। এদিনের হাসপাতাল পরিদর্শনে উপস্থিত ছিলেন, সমিতির সভাপতি কানাই শেঠ, সহকারী সম্পাদক চিন্ময় দেবগুপ্ত, রমেন দাস, উৎপল সেন সহ প্রমুখ।
সমিতির সহকারী সম্পাদক চিন্ময় দেবগুপ্ত বলেন, হাসপাতালের সুপারকে ডেপুটেশন দেওয়ার পরেও হাসপাতালের চিকিৎসা ব্যবস্থার কোনও উন্নয়ন ঘটেনি। হাসপাতালের সুপার ছুটিতে আছেন, কিন্তু সুপার ছুটিতে যাওয়ার আগে কোন ডাক্তার বাবু তার দায়িত্বে আছেন সেব্যাপারে হাসপাতালের কেউ কিছু বলতে পারলনা। হাসপাতালের চিকিৎসা ব্যবস্থা উন্নয়নে সাধারণ মানুষের স্বার্থে আগামী দিনে আমরা বৃহত্তর আন্দোলনের পথ বেছে নেব।
জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক রঞ্জন মজুমদার জানান, হাসপাতালের বহিঃ বিভাগে সকাল ৯টা থেকে দুপুর ১টা ৩০ মিনিট পর্যন্ত রোগী দেখতে হবে। ১টা ৩০ মিনিটের পরেও লাইনে দ্বারীয়ে থাকা রোগীকে দেখার নিয়ম রয়েছে। ১০ তেও ডাক্তার বাবুরা বহিঃ বিভাগে রোগী দেখতে আসবেন না এটা কোনও ভাবে মেনে নেওয়া যায় না। এই ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।DSCN8170

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট