ত্রিদেশীয় ক্রিকেট খেলা নিয়ে আলোচনা চলছে


বৃহস্পতিবার,১৫/১০/২০১৫
262

খবরইন্ডিয়াঅনলাইনঃ    বাংলাদেশকে যুক্ত করে ত্রিদেশীয় সিরিজ আয়োজন করতে যাচ্ছে  ক্রিকেট বোর্ড। চলতি বছরের ডিসেম্বরে দুবাইয়ে ভারত-পাকিস্তান দ্বিজাতি সিরিজ হওয়ার কথা থাকলেও তা বাতিল হয়ে যেতে পারে।

ক্রিকেট বোর্ড সূত্রে জানা যায়, সাম্প্রতিক রাজনৈতিক সম্পর্কের কারণে পাকিস্তানের সঙ্গে দ্বিজাতি সিরিজে আগ্রহী নয় ভারত।

সম্প্রতি দুবাইয়ে আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসির বৈঠকে  ক্রিকেট বোর্ডের সচিব অনুরাগ ঠাকুর ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট শাহরিয়ার খান নিজেদের মধ্যে আলোচন করেছেন। আলোচনায় ‍অনুরাগ ঠাকুর জানিয়েছেন, অভ্যন্তরীণ কারণে ভারত এই মুহূর্তে দ্বিজাতি সিরিজে আগ্রহী নয়। সিরিজের জন্য নির্ধারিত সময়ে বাংলাদেশকে যুক্ত করে ত্রিদেশীয় সিরিজ আয়োজনের পরিকল্পনা করছে  ক্রিকেট বোর্ড।
২০০৮ সালে মুম্বাইয়ে সন্ত্রাসী হামলার পর পাকিস্তানের সঙ্গে আর কোনো দ্বিজাতি সিরিজে অংশ নেয়নি ভারতীয় বোর্ড। হামলায় পাকিস্তানকেই দায়ী করে ভারতীয় সরকার। কয়েক মাস আগে ভারতীয় বোর্ডের সঙ্গে সম্মতিপত্র স্বাক্ষর করে পাকিস্তানি ক্রিকেট বোর্ড। সেই চুক্তি অনুযায়ী ২০২৩ সাল পর্যন্ত দু’দেশের মধ্যে ছয়টি দ্বিজাতি সিরিজ হওয়ার কথা রয়েছে। কিন্তু প্রথম সিরিজটিই পড়েছে হুমকির মুখে।

ভারত-পাকিস্তান দ্বিজাতি সিরিজ বাতিল হলে কপাল খুলতে পারে বাংলাদেশের। সম্প্রতি নিরাপত্তা ইস্যুতে বাংলাদেশের সঙ্গে টেস্ট সিরিজ বাতিল করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। অন্যদিকে চলতি বছরের সিডিউলে বাংলাদেশের আর কোনো আন্তর্জাতিক সিরিজ নেই। পাকিস্তান-ভারতের মধ্যকার দ্বিজাতি সিরিজ বাতিলের খবর তাই বাংলাদেশের জন্য অনেকটা সুখবর ।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট