ব্রাজিল – আর্জেন্টিনা মুখোমুখি হচ্ছে


বৃহস্পতিবার,১২/১১/২০১৫
394

 খবরইন্ডিয়াঅনলাইনঃ    প্রতিবেশী ব্রাজিল দলকে প্রথমবারের মতো একটি প্রীতি ফুটবল ম্যাচ খেলতে আমন্ত্রণ জানিয়েছিল আর্জেন্টিনা। প্রথম ম্যাচে অবশ্য বড় ব্যবধানে হেরেছিল ব্রাজিল। কিন্তু আস্তে আস্তে দুটি দেশের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা বাড়তে থাকে। কিংবদন্তি পেলে ও ম্যারাডোনার কারণে সেই প্রতিদ্বন্দ্বিতা তীব্র থেকে তীব্রতর হয়। এক সময় দুটি দেশের লড়াই পায় শৈল্পিক নাম। যা বর্তমানে সুপার ক্লাসিকো নামে পরিচিত।

বুয়েন্স আয়ার্সে আবারো ফিরে আসছে শতাব্দির পুরনো সেই দ্বৈরথ। ফিফা বিশ্বকাপ ২০১৮ বাছাই পর্বের ম্যাচে শুক্রবার ভোরে মুখোমুখি হবে আর্জেন্টিনা-ব্রাজিল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৬টায়। সরাসরি, সম্প্রচার করবে সনি কিক্স ও সনি সিক্স এইচডি।

২০০৯ সালে শেষবারের মতো আর্জেন্টিনা সফরে এসেছিল ব্রাজিল। সেবারও অবশ্য বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলতে। কার্লোস দুঙ্গার দল সেবার হাসি মুখেই ফিরেছিল। এবারো কি জয় নিয়েই ফিরবে তারা নাকি চিরশত্রুদের হারিয়ে প্রতিশোধ নেবে জেরার্ডো মার্টিনোর দল? প্রতিপক্ষ যেই হোক আজ যে কোনো মূল্যে জয় তুলে নিতে চাইবে আর্জেন্টিনা। লাতিন অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে এখনো যে হাসি মুখে মাঠ ছাড়তে পারেনি বর্তমান রানার্সআপরা।

তবে ইনজুরির কারণে ক্ষতবিক্ষত আর্জেন্টিনা শিবির। প্রাণভোমরা লিওনেল মেসির সঙ্গে সার্জিও আগুয়েরো এবং সম্প্রতি কার্লোস তেভেজও ইনজুরিতে পরেছেন। তবে নাপোলির হয়ে দারুণ ফর্মে থাকা গঞ্জালো হিগুয়েন রয়েছেন দলে। তাছাড়া নিকোলাস গাইতান, এভার বানেগা, এরিক লামেলা ও পাউলো দায়বালার সঙ্গে অ্যাঞ্জেল ডি মারিয়া তো থাকছেনই।

ব্রাজিল তাদের সবশেষ ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে ৩-১ ব্যবধানে জয় তুলে নিয়েছে। ফলে উজ্জীবিত ব্রাজিল নিশ্চয় সহজে ছাড় দেবে না আর্জেন্টিনাকে। তার উপর চার ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে নেইমার দলে ফিরেছেন। তাই চিরশত্রু আর্জেন্টিনার বিপক্ষে পূর্ণ শক্তির দল নিয়েই মাঠে নামাবেন দুঙ্গা। বার্সেলোনার জার্সি গায়ে দারুণ ফর্মে আছেন নেইমার। একের পর এক গোল করে বর্তমানে তিনি লা লিগার চলতি মৌসুমের সর্বোচ্চ গোলদাতা।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট