পাকিস্তানে বাচা খান বিশ্ববিদ্যালয়ে জঙ্গি হামলায় মৃত্যু ১৫


বুধবার,২০/০১/২০১৬
397

খাইবার পাখতুনখোয়ার চারসাদ্দা শহরের বাচা খান বিশ্ববিদ্যালয়ে সন্ত্রাসী জঙ্গি হামলা হয়েছে। এতে ১৫ জন নিহতের খবর পাওয়া গেছে। বুধবার সকালে ৭ থেকে ৮ জন জঙ্গি বিশ্ববিদ্যালয়ের ভিতর প্রবেশ করে। এরপর তারা সেখানে আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটায়।
পুরো বিশ্ববিদ্যালয় এলাকা পাকিস্তান সেনাবাহিনীর বিশেষ দল ঘিরে রেখেছে। বিশ্ববিদ্যালয়ের ভিতর সেনাদের সঙ্গে জঙ্গিদের থেমে থেমে লড়াই চলছে।
বাচা খান বিশ্ববিদ্যালয়ে ৩ হাজার শিক্ষার্থী পড়াশোনা করে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ভিতর রয়েছে শিক্ষকসহ ২০০ কর্মচারী। শিক্ষকদের ৭০ শতাংশকে বাইরে বের করে আনা হয়েছে। বাকীদের বাইরে আনার চেষ্টা করা হচ্ছে। কর্মচারীদের প্রায় সবাইকে বাইরে নিরাপদে বের করে আনা হয়েছে।
এদিকে সেখানকার ডিআইজি সাঈদ ওয়াজির বলেন, পুলিশের পাল্টা অভিযানে ২ হামলাকারী নিহত হয়েছে। এদিকে ইদি স্বেচ্ছাসেবী দল বলেছে,তারা বিশ্ববিদ্যালয়ের ভিতর ১৫ মরদেহ পড়ে থাকতে দেখেছে। এ ঘটনায় ৩ থেকে ৪ নিরাপত্তারক্ষী আহত হয়েছে।
উদ্ধার তৎপরতা চালানো কর্তৃপক্ষ বলছে, তারা বিশ্ববিদ্যালয়ের ভিতর থেকে অন্তত ৫০ জন শিক্ষার্থীকে নিরাপদে সরিয়ে নিয়েছে। এদের মধ্যে ৫ জন শিক্ষার্থী আহত হয়েছে।

 

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট