IPL জ্বরে কাঁপছে বিশ্ব, উন্মাদনার পারদ চড়ছে


সোমবার,০২/০৪/২০১৮
1052

শুভ বিশ্বাস:

বিগত কয়েক বছর ধরে সহজেই নজর কেড়েছে আঈ পি এল , যার জন্য অপেক্ষায় আছে গোটা বিশ্ব। স্বল্প সময়ের ম্যাচে আনন্দ ঊপভোগ কড়তে কে না চায়। সময়ের সাথে বদলেছে মানুষের চাহিদা, বিশ্বের সেরা ক্রিকেটতারকা দের নিয়ে আয়োজিত এই টুর্নামেন্ট। সকলে যে যার পছন্দের তারকাদের দল গূলীকে সাপোর্ট করবে সেটাই স্বাভাবিক। আইপিএল-এর উদ্বোধন যত এগিয়ে আসছে, ততই পারদ চড়ছে।

উত্তাপও বাড়ছে,এমনিতে দিল্লির দুই তারকা ক্রিকেটার বিরাট কোহলি বনাম গৌতম গম্ভীর দ্বৈরথ ঘিরে যথেষ্ট আকর্ষণ থাকে ক্রিকেটমহলে। এ বছরের সেরা আকর্ষণ তারাই।। কারণ একদিকে গৌতম গাম্ভীড় এ বছর কোলকাতা দলে নেই অন্যদিকে দীনেশ কার্তিক নাইট শিবির এর অধিনায়ক। এছাড়া কোলকাতা দল এ বছরের অন্যতম চর্চিত বিষয় ক্রিকেট মহলে। আইপিএল ছারাও,পুরো ক্রিকেট বিশ্ব আলোচনার প্রধান বিষয়বস্তু বানিয়ে নিয়েছিল, গম্ভীরের পর কে হবেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক? সেই জল্পনার অবসান ঘটেছে অনেক আগে। তবে এ বছর আই পি এল শুরুর আগেই একের  পর এক নতুন চমক কে কে আর শিবিরে।

সব মিলিয়ে এ বছরের বাড়তি উত্তেজনা নিয়ে আসছে আই পি এল ২০১৮ তা বলার অপেক্ষা রাখে না। অন্য দিকে এ বছর আই পি এলে দেখা যাবে না ডেভিড ওয়াণাড়, স্মিত কে। বল বিকৃতি কাণ্ডে জেরবার আন্তর্জাতিক ক্রিকেট। স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নারকে নির্বাসিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তাঁদের দু’ জনকে দেখা যাবে না ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে। স্মিথ ও ওয়ার্নারের জায়গায় দু’ জন ক্রিকেটার বেছে নিয়েছে রাজস্থান রয়্যালস ও সানরাইজার্স হায়দরাবাদ। অন্য বছরের মত এ বছরের সবার নজর আই পি এলে উদ্বোধনি আণূষ্ঠাণ এর দিকে। তবে এ বছরের কোণ তারকা কে দেখা যাবে জানতে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট