শুরু হয়েছে তারকেশ্বরে শ্রাবণী মেলা


সোমবার,৩০/০৭/২০১৮
478

সুমন করাতি---

শুরু হয়েছে তারকেশ্বরে শ্রাবণী মেলা। শ্রাবণী মেলার প্রথম সোমবার হাজার হাজার পুণ্যার্থী তারকেশ্বরে মন্দিরে ভিড় করেছে তারকনাথের মন্দিরে জল ঢেলে পূর্ণ অর্জনের জন্য। শ্রাবণ মাসে রবিবার ও সোমবার লক্ষ লক্ষ মানুষের সমাগম হয় তারকেশ্বর মন্দিরে। দেশ এবং দেশের

বাইরে থেকে আসা পুণ্যার্থীদের কোনরকম সমস্যা যেন না হয় সে বিষয়ে কঠোর ব্যবস্থা রেখেছে প্রশাসনের পক্ষ থেকে। স্থায়ী ও অস্থায়ী মিলিয়ে প্রায় একশটি সিসি ক্যামেরায় নজরদারি চালাচ্ছে হুগলি জেলা পুলিশ। থাকছে সাদা পোশাকের পুলিশ, মন্দিরের দুধ পুকুরে থাকছে বিপর্যয় মোকাবিলা দফতরের বোর্ড, নিরুদ্দেশের উদ্দেশ্যে থাকছে প্রচারের ব্যবস্থা।

পৌরসভার পক্ষ থেকে দিনে ও রাতে পরিষ্কার পরিচ্ছন্নতার জন্য মোতায়েন রাখা হয়েছে অতিরিক্ত কর্মী, ২৪ ঘন্টা জলের ব্যবস্থা। স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে বেশ কয়েকটি ক্যাম্প করা হয়েছে, থাকছে এম্বুলেন্স, দমকলের একটি ইঞ্জিন। পূর্ব রেলের পক্ষ থেকেও তারকেশ্বর মন্দিরে আগত পুণ্যার্থীদের গন্তব্যে পৌঁছে দেওয়ার জন্য অতিরিক্ত ট্রেন এর ব্যবস্থা করা হয়েছে। পুণ্যার্থীদের কোনরকম সমস্যা যেন না হয় সে বিষয়ে সদা সতর্ক ও নজরদারির নজর রাখছে প্রশাসন।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট