ক্ষতিপূরন না পেয়ে পথ অবরোধ বউবাজারের ক্ষতিগ্রস্থদের


মঙ্গলবার,০১/১০/২০১৯
448

মেট্রোরেলের কাজের জন্য বউবাজারের একটা বড় অংশের বহু বাড়িতে ফাটল ধরে ও ভেঙে পড়ে। পুজোর মুখে চরম বেকায়দায় পড়েছেন সেখানকার বাসিন্দারা। এই পরিস্থিতি নিয়ে নবান্নে উচ্চপর্যায়ের বৈঠক হয়েছিল। ওই বৈঠকে রাজ্য সরকারের পাশাপাশি মেট্রোরেল কর্তৃপক্ষের কর্তারাও উপস্থিত ছিলেন। সেখানে সিদ্ধান্ত হয়েছিল ক্ষতিগ্রস্থদের ক্ষতিপূরণ দেবে মেট্রোরেল। অভিযোগ, ক্ষতিগ্রস্তদের কেউ কেউ ক্ষতিপূরণ পেলেও অনেকেই তা এখনো পাননি। এমনিতেই ঘরবাড়ি ছেড়ে অন্যত্র বসবাস করতে হচ্ছে। তার উপর সামনে বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপূজা।

কিন্তু দুর্গাপূজার মুখেও কোনরকম ক্ষতিপূরণ পাননি এখানকার ক্ষতিগ্রস্তদের অনেকেই। সমস্ত কাগজপত্র জমা দেওয়ার পরও ক্ষতিগ্রস্ত পরিবারগুলো ক্ষতিপূরন না পেয়ে মঙ্গলবার বিবি গাঙ্গুলি স্ট্রিটে অবরোধ শুরু করেন।

ফের বউবাজার চত্বরে স্বর্ণ ব্যবসায়ীরা এবং দূর্গা পিতুরি লেনের বাসিন্দা ও স্যাঁকরা পাড়া এলাকার বাসিন্দারা রাস্তা অবরোধ করেনন। তাদের মূলত দাবি মেট্রোরেল কর্তৃপক্ষ যে ক্ষতিপূরণ ঘোষণা করেছিলেন কিছু লোকে পেয়েছে এবং আরো কিছু লোক ক্ষতিপূরণ পাইনি। তারা সমস্ত কাগজপত্র মেট্রোরেল কর্তৃপক্ষের কাছে নথিভূক্ত করেছেন। তা করা সত্ত্বেও তারা এখনো টাকা পায়নি এরই প্রতিবাদে এদিন বউবাজার রাস্তা অবরোধ করে প্রায় এক ঘন্টা।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট