ঝাড়গ্রামে ১৮টি মণ্ডলের মধ্যে ১৪টিতেই নতুন মুখ নিয়ে এল বিজেপি 


বুধবার,২৭/১১/২০১৯
530

ঝাড়গ্রাম:- ‘পাখির চোখ’ বিধানসভা ভোট। তার আগেই ঝাড়গ্রাম জেলায় নতুন করে খুঁটি সাজাচ্ছে বিজেপি নেতৃত্ব। অবশ্য তার আগে রয়েছে পুরভোট। ভোটের আগে ঝাড়গ্রাম জেলায় বিজেপির সাংগঠনিক ১৮টি মণ্ডলের মধ্যে ১৪টি মণ্ডলেই নতুন মুখ নিয়ে আসা হল। মঙ্গলবার বিজেপির জেলা কার্যালয়ে সাংবাদিক বৈঠক করে ১৪টি মণ্ডলের নতুন সভাপতিদের নাম ঘোষণা করেন বিজেপির রাজ্য সম্পাদক তুষারকান্তি ঘোষ। রাজনৈতিক মহলের বক্তব্য, ভোটের দেড় বছর আগে নতুন মুখ এনে সাংগঠনকি শক্তি আরও মজবুত করতে চাইছে বিজেপি।

গত পঞ্চায়েত ও লোকসভা ভোটে এই জেলার ভালো ফল করেছে বিজেপি। দু’টি পঞ্চায়েত সমিতি ও ২০টির বেশি গ্রাম পঞ্চায়েতে দখল করেছে তারা। এমনকী লোকসভায় ঝাড়গ্রাম আসনও দখল করেছে বিজেপি। তাই এবার জেলার বিনপুর, ঝাড়গ্রাম, গোপীবল্লভপুর ও নয়াগ্রাম, এই চারটি বিধানসভা কেন্দ্রকে পাখির চোখ করে সংগঠন আরও মজবুত করতে চাইছে বিজেপি। ইতিমধ্যেই জেলার ১০৯৫টি বুথের সাংগঠনিক নির্বাচন প্রক্রিয়া শেষ করে বুথ সভাপতি গঠন করেছে তারা। বেশিরভাগ বুথে নতুন মুখ আনা হয়েছে। বুথের সাংগঠনিক নির্বাচন প্রক্রিয়া শেষ হওয়ার পর মণ্ডলে সাংগঠনিক নির্বাচন প্রক্রিয়া শুরু করেছিল। এদিন সেই নতুন সভাপতিদের নাম ঘোষণা করা হয়। প্রতি তিন বছর অন্তর বিজেপির সাংগঠনিক পদে রদবদল হয়। অন্যান্যবার ভোটাভুটি করে সভাপতি নির্বাচন করা হয়। এবার সারা রাজ্যে দলের কাজের বিশ্লেষণ করে মণ্ডল সভাপতিদের দায়িত্ব দেওয়া হয়েছে বলে বিজেপি সূত্রের খবর।

এদিন ঝাড়গ্রাম জেলার বিজেপির ১৮টি মণ্ডলের মধ্যে ১৪টি মণ্ডলে নতুন সভাপতি ঘোষণা করেন রাজ্য সম্পাদক। চারটি মণ্ডলে পুরানো সভাপতি বহাল রয়েছে। দলের রাজ্য সম্পাদক তুষারকান্তি ঘোষ বলেন, বুথে সাংগঠনিক নির্বাচন প্রক্রিয়া শেষ হওয়ার পর মণ্ডল সভাপতি গঠনের প্রক্রিয়া হল। ৫ ডিসেম্বরের মধ্যে জেলা সভাপতি গঠন করা হবে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট