নাগরিকত্ব আইনের বিরোধিতায় ফুঁসছে গোটা রাজ্য।মালদহ, মুর্শিদাবাদ-সহ মোট ৬টি জেলায় বন্ধ ইন্টারনেট পরিষেবা,


সোমবার,১৬/১২/২০১৯
766

বাংলা এক্সপ্রেস ডিজিটাল ডেস্ক ; ---

নাগরিকত্ব আইনের প্রতিবাদে দফায় দফায় বিক্ষোভ চলে রবিবার জেলা জুড়ে। রাস্তায় নেমে প্রতিবাদ জানান হাজার হাজার মানুষ। এছাড়া উত্তর ও দক্ষিন ২৪ পরগনা জেলার বিভিন্ন প্রান্তে রাস্তার মাঝে টায়ার জ্বালিয়ে প্রতিবাদ জানায় সাধারন মানুষ। রবিবার দিনভর বিক্ষোভ চলে রাজ্যের বিভিন্ন প্রান্তে। কিছু জায়গায় পরিস্থিতি তুলনামূলক ভাবে শান্ত হলেও নতুন নতুন জায়গায় গোলমাল ছড়িয়েছে। পরিস্থিতি সামলাতে মালদহ ও মুর্শিদাবাদে ইন্টারনেট পরিষেবা সাময়িক ভাবে বন্ধ করেছে প্রশাসন।

 

ইন্টারনেট পরিষেবা বন্ধ হয়েছে হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার একাংশেও।রবিবারও বাংলার বিভিন্ন প্রান্তে গোলমাল, অবরোধ, ভাঙচুর, অগ্নিসংযোগ অব্যাহত ছিল। তবে বহু জায়গায় পুলিস ও প্রশাসনকে দ্রুত ব্যবস্থা নিতেও দেখা গিয়েছে।উস্কানি, অপপ্রচার রুখতে বন্ধ করা হয় রাজ্যের ছয় জেলার বিভিন্ন এলাকায় ইন্টারনেট পরিষেবা। জেলাগুলি হল উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, মুর্শিদাবাদ, মালদহ ও উত্তর দিনাজপুর।অশান্তির আগুন ধীরে ধীরে জ্বলতে শুরু করার পর থেকেই বারবার সকলকে শান্ত থাকার বার্তা দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শান্তিপূর্ণ পথে আন্দোলনের কথা বলেছিলেন তিনি।

 

এদিন হাওড়া, হুগলি ও দুই ২৪ পরগনার বিভিন্ন জায়গায় নাগরিকত্ব আইনের প্রতিবাদের নামে বিক্ষিপ্ত তাণ্ডব চলে। পথে নেমে বিক্ষোভে সামিল হন হাজার হাজার সাধারন মানুষ। কার্যত জনজীবন বিপর্জস্ত হয়ে পরে। যান চলাচল ব্যাহত হয় বিভিন্ন জায়গায়। বিপর্যস্ত হয়ে পড়ে পরিষেবা। কার্যত ভয়ংকর পরিস্থিতি তৈরি হয় রাজ্য জুড়ে।  রবিবারও বাংলার বিভিন্ন প্রান্তে গোলমাল, অবরোধ, ভাঙচুর, অগ্নিসংযোগ অব্যাহত ছিল।

 

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট