সাবধান ! গোপন ক্যামেরা


মঙ্গলবার,০৭/০৪/২০১৫
339

খবরইন্ডিয়াঅনলাইনঃ  বিশ্বের উন্নত দেশগুলোর মতো এবার ভারতেও উন্নত সপিংমলের ড্রেসিং রুম ও হোটেলের বাথরুমে সুন্দরী নারীদের নগ্ন শরীর ভিডিও করা হয় গোপন ক্যামেরায়। তাই আগে থেকেই সবাই সাবধান থাকুন। অথচ ইচ্ছে করলেই আপনি সেই গোপন ক্যামেরাটি সনাক্ত করতে পারেন।
যেমন- ট্রায়াল রুমে (যেখানে কাপড় পাল্টাবেন) ঢুকে আপনার মোবাইল থেকে কাউকে কল দেয়ার চেষ্টা করুন। যদি কল করা যায় ও নেটওয়ার্ক থাকে- তাহলে বুঝতে হবে এখানে কোন গোপন ক্যামেরা নেই। আর যদি কল করা না যায় ও নেটওয়ার্ক হঠাৎ করে ডাউন হয়ে যায়-তাহলে অবধারিতভাবে বুঝবেন সেখানে গোপন ক্যামেরা রয়েছে। কারণ- গোপন ক্যামেরার সাথে ফাইবার অপটিক্যাল ক্যাবল থাকে। সিগন্যাল ট্রান্সফার করার সময় এর ইন্টারফিয়ারেন্স হতে থাকে। যার জন্য মোবাইল নেটওয়ার্ক ওখানে কাজ করেনা।

শপিংমলের ড্রেসিং বা ট্রায়াল রুমে বা হোটেলের বাথরুমে (যেখানে মেয়েরা কাপড় পাল্টায় বা ফিটিং চেক করে) সেখানে যে আয়না থাকে সেটা আসল নাও হতে পারে, এটিও গোপন ক্যামেরার মতই মারাত্মক! প্রযুক্তির অপব্যবহারে আসল আয়নার মাঝে এখন যুক্ত হয়েছে নকল আয়না, যাকে বলাহয় দ্বিমুখী আয়না। এ আয়নায় আপনি আপনার চেহারা দেখতে পারবেন, কিন্তু ভুলেও বুঝতে পারবেন না যে অন্যপাশ থেকে কেউ আপনাকে দেখছে বা ভিডিও করছে। আর এসব আয়নার অন্য পাশে লাগানো থাকে অত্যাধুনিক কোন ক্যামেরা।
এটা সনাক্ত করতে আপনার আঙ্গুল আয়নার উপর রাখুন। যদি আপনার আঙ্গুলের মাথা প্রতিবিম্ব আঙ্গুলের মাথার সাথে না লাগে মাঝে যদি ফাঁকা থাকে তাহলে আয়না সেটা অরিজিনাল আয়না। আর যদি আঙ্গুলের মাথা প্রতিবিম্বের মাথার সাথে লেগে যায়, তার মানে আয়না নকল! আসল আয়নার সিলভার প্রলেপ থাকে আয়নার পিছনে, যার জন্য আপনার আঙ্গুল ও প্রতিবিম্বের মাঝে ফাঁকা থাকবে আয়নার পুরুত্বের জন্য। আর নকল আয়নার (দ্বিমুখী) সিলভার প্রলেপ থাকে আয়নার সামনে, যার জন্য আপনার আঙ্গুলের ছাপ আপনার আঙ্গুলের প্রতিবিম্বের সাথে লেগে যাবে। কারন মাঝে কোনো বাধা নেই। অতএব এখনই সতর্ক হোন।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট