যৌনশক্তি বৃদ্ধি ও হ্রাস করে যে সব খাবার খেলে।


শনিবার,০২/০৫/২০১৫
3061

 খবরইন্ডিয়াঅনলাইনঃ   যৌন শক্তির সঙ্গে খাদ্যের সম্পর্ক অত্যন্ত গভীর। প্রতিদিন আমরা যে খাদ্য গ্রহণ করি, তাই পাকস্থলীতে গিয়ে হজম পক্রিয়া শেষে প্রথমতঃ রক্ত সৃষ্টি করে।

অতঃপর অঙ্গকোষের প্রক্রিয়ার মাধ্যমে রক্ত থেকে প্রজনন উপাদান প্রস্তুত হয়। যা মানব জীবনের বিশেষ পদার্থ এবং যৌন সম্ভোগের উতস। এজন্য সর্বদা এমন খাদ্যই গ্রহন করা দরকার যা দ্বারা যৌনশক্তি সর্বদা অটুট থাকে এবং দৈহিক শক্তিতে কোন প্রকার ঘাটতি না আসে।

 

সর্বোপরি মন-মস্তিস্কও দুর্বল হতে না পারে, অপরদিকে যৌনশক্তি হ্রাসকারী খাদ্যদ্রব্য থেকে আত্মরক্ষা করা চাই। নিম্নে যৌনশক্তি বর্ধক সকল প্রকারের কিছু অবিমিশ্র খাদ্যের তালিকা দেয়া হল।

শস্য জাতীয় : গম, ছোলা, মটর, লুবিয়া, মাষকলাই, মুগ, চাউল (পোলাও ও বিরিয়ানী আকারে), তিল ও মটরসুটি ইত্যাদি।

উদ্ভিদ জাতীয়: পিয়াজ, রসুন, কচু, ঢেঁড়স, শালগম, লাউ, বীটচিনি, গাজর, মিষ্টি আলু, গোলআলু, গুড়, পোস্তবীজ, ইসবগুলের ভুষি।

ফল জাতীয় : খেজুর, মিষ্টি আম, মিষ্টি আঙ্গুর, মিষ্টি ডালিম, কলা, ডুমুর, আপেল, নাশপাতি, আমরদে, পানিফল ইত্যাদি।

শুস্ক ফল জাতীয় : পেস্তা, বাদাম, চিলগুয়া, তালমাখনা, খেজুর, কিসমিস, মোনাককা, নারিকেলের শাঁস, যয়তুন, আখরোট, খুবানী ইত্যাদি।

প্রাণী জাতীয়: সমস্ত হালাল প্রাণীর গোস্ত ও মগজ, বাচ্চা মোরগ, কবুতর, বটের তিতির, জল কুককুট, হাঁস, হাঁসের ডিম, চড়ুই, মগজসহ তাজা মাছ, বিশেষতঃ কই মাছ, গরু-মহিষের দুধ, দধি, মাখন, ঘি, কচি বকরীর গোশ্ত, মাথা, পা, কলিজা, মগজদার হাড়ের ঝোল, বাচ্চা বকরীর অন্ডকোষ যা হানাফীদের মতে মাকরূহে তাহরীমি (হারাম পর্যায়ের) হলেও কোন কোন ইমামের মতে হালাল। তাই হানাফী মাযহাব ব্যাতীত অন্য মাযহাবের লোকেরা তা খেতে পারেন।

মসলা জাতীয় : লবঙ্গ, গোলমরিচ, দারুচিনি, যাফরান, যত্রিক, জয়ফল, এলাচি ইত্যাদি। যৌনশক্তির পক্ষে ক্ষতিকর কতিপয় বস্তু যা জেনে রাখা প্রয়োজন।

সব ধরণের টক ফল, আচার, চাটনি, তেতুল, সিরকা, লেবু, টক আম, অধিক পরিমানে লাল মরিচ, গরম মসলা, মাত্রাতিরিক্ত চা, কফি, গুয়ামৌরি ও সবুজ ধনিয়া ইত্যাদি এগুলো মাত্রাতিরিক্ত খাওয়া উচিত নয়। এসব খাবর যৌনশক্তি হ্রাস করে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট