কেন্দ্রীয় সরকারের জমি অধিগ্রহন বিল বাতিলের দাবীতে উত্তর দিনাজপুর জেলায় অবস্থান বিক্ষোব কর্মসূচী ও পথ অবরোধে সামিল হল সারা ভারত কৃষক সভা।


মঙ্গলবার,০২/০৬/২০১৫
286

বিকাশ সাহাঃ    কেন্দ্রীয় সরকারের জমি অধিগ্রহন বিল বাতিলের দাবীতে মঙ্গলবার সকাল থেকে রাজ্যের সাথে সাথে উত্তর দিনাজপুর জেলার ৯টি ব্লকেই অবস্থান বিক্ষোব কর্মসূচী ও পথ অবরোধে সামিল হলেন সারা ভারত কৃষক সভা। রায়গঞ্জের সোহারই মোড়ে প্রায় ঘণ্টা খানিক ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোব দেখায় সারা ভারত কৃষক সভার শতাধিক কর্মী। সারা ভারত কৃষক সভার কর্মসূচীতে সামিল হয়েছিলেন সি পি আই এমের জেলা সম্পাদক অপূর্ব পাল সহ কৃষক সভার একাধিক জেলা নেতা। জেলার অন্যান্য ব্লকের সাথে সাথে এদিন হেমতাবাদ বাসস্ট্যান্ড চত্তর ও কালিয়াগঞ্জের ধনকৈল মোড় এলাকায় অবস্থান বিক্ষোব কর্মসূচী ও পথ অবরোধে সামিল হন বামপন্থী কৃষক সংগঠন। কালিয়াগঞ্জে অবস্থান বিক্ষোব ও পথ অবরোধে সামিল হয়েছিলেন, সিপিআইএমের জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য ভারতেন্দ্র চৌধুরী, সারা ভারত কৃষক সভার জোনাল সম্পাদক সুবোধ রায় সহ প্রমুখ। পড়ে পুলিশ আধিকারিকদের হস্তক্ষেপে অবরোধ উঠে যায়।
সি পি আই এমের জেলা সম্পাদক অপূর্ব পাল বলেন, কেন্দ্রীয় সরকারের নতুন জমি অধিগ্রহণ বিল বাতিলের দাবীতে সারা রাজ্যের সঙ্গে উত্তর দিনাজপুর জেলায় বিক্ষোব ও পথ অবরোধের কর্মসূচী গ্রহণ করেছে বামপন্থী কৃষক সংগঠন। রাজ্য সরকার ও কেন্দ্রীয় সরকার যৌথভাবে কৃষককে জমিতে ও বাজারে মারছে। একদিকে কৃষক ফসল উৎপাদন করে দাম পাচ্ছেনা। অপরদিকে নিজের জীবন জীবিকার জন্য বাজার করতে গিয়ে কাঁদতে কাঁদতে খালি বাগ নিয়ে বাড়িতে আসছে। এটাই রাজ্য ও দেশের গরীব মানুষের অবস্থা। তাই রাতের অন্ধকারে অডিনেন্স এনে জমি অধিগ্রহণ বিল যা করতে চাইছেন কেন্দ্রীয় সরকার, তা দেশের মানুষের স্বার্থে অবিলম্বে বাতিল করতে হবে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট