কোপা আমেরিকা সেমিফাইনালে প্যারাগুয়ে


রবিবার,২৮/০৬/২০১৫
288

খবরইন্ডিয়াঅনলাইনঃ    কোয়ার্টার ফাইনালে প্যারাগুয়ের কাছে হেরেছ ব্রাজিল। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে ড্র থাকার পর টাইব্রেকারে ৪-৩ গোলে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের কাঁদিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে প্যারাগুয়ে।

চিলির মাঠে বাংলাদেশ সময় রবিবার ভোর সাড়ে ৩টায় মুখোমুখি হয়েছিল দু’দল। প্রথম থেকে শেষ পর্যন্ত দারুণ খেলেছে উভয় দল। খেলার পরতে পরতে ছিল উত্তেজনার পারদ। যদিও শুরুতে লিড নিয়েছিল ব্রাজিল। কিন্তু তা ধরতে রাখতে পারেনি ডুঙ্গার শিষ্যরা। দ্বিতীয়ার্ধে সমতায় ফেরে প্যারাগুয়ে। শেষ অবধি নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে সমতা থাকায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে ৪-৩ গোলে জিতে শেষ চারে উঠেছে প্যারাগুয়ে।

নেইমারহীন ব্রাজিল প্যারাগুয়ের বিপক্ষে শুরুটা করেছিল দুর্দান্ত। খেলার ১৫ মিনিটে দারুণ শটে জালে বল জড়িয়েছেন ফরোয়ার্ড রবিনহো। কিন্তু পাল্টা-আক্রমণ ও গোছানো খেলার জন্য টুর্নামেন্টে এবার অন্যরকম কদর পাচ্ছে প্যারাগুয়ে। ব্রাজিলের বিপক্ষেও একই রূপে দেখা গেছে তাদের। তাই ৭২ মিনিটে ডি গঞ্জালেসের গোলে সমতায় ফেরে দলটি। এর পর আক্রমণট-পাল্টা আক্রমণ হলেও নির্ধারিত সময়ের খেলার শেষ হয় ১-১ সমতায়। তাই ম্যাচ গড়ায় টাইব্রেগারে তাতে ব্রাজিলকে হারিয়ে শেষ চারের টিকিট কেটেছে প্যারাগুয়ে। ট্রাইব্রেকারে প্যারাগুয়ের পক্ষে গোল করেছেন অসভালদো মার্তিনেস, ভিক্তর কাসেরেস, রাউল ববাদিয়া ও গনঞ্জালেস। ব্রাজিলের পক্ষে গোল করেছেন ফের্নান্দিনিয়ো, মিরান্দা ও ফিলিপে কৌতিনিয়ো।

প্রতিপক্ষের খেলোয়াড়কে মাথা দিয়ে গুঁতো দেওয়ায় ৪ ম্যাচ নিষিদ্ধ হওয়ায় ব্রাজিলের হয়ে খেলতে পারেননি নেইমার। গত বছর ঘরের মাঠে আয়োজিত বিশ্বকাপেও ইনজুরির জন্য মাঠের বাইরে চলে গিয়েছিলেন বার্সেলোনা ফরোয়ার্ড। শুধু এবার নয়, চার বছর আগেও একই দলের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে হেরেছিল ব্রাজিল। সেবারও টাইব্রেগারে ব্রাজিলকে হারিয়ে সেমিফাইনালে উঠেছিল প্যারাগুয়ে।

ফুটবল ভক্তরা আশা করেছিলেন সেমিফাইনালে ব্রাজিল-আর্জেন্টিনাকে মুখোমুখি দেখতে পাবেন। তা হল না। সেমিফাইনালে আর্জেন্টিনার মুখোমুখি হবে প্যারাগুয়ে ও চিলির মুখোমুখি হবে পেরু।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট