সঙ্গিত ও নৃত্য প্রতিভার অন্বেষণে উত্তর দিনাজপুর জেলায় বিশ্ববঙ্গ সাহিত্য ও সংস্কৃতি সম্মেলন


রবিবার,১২/০৭/২০১৫
376

 বিকাশ সাহাঃ   সঙ্গিত ও নৃত্য প্রতিভার অন্বেষণে পশ্চিমবঙ্গের অন্যান্য জেলার সাথে সাথে উত্তর দিনাজপুর জেলাতেও অডিশান শুরু করলো বিশ্ববঙ্গ সাহিত্য ও সংস্কৃতি সম্মেলন। জেলার প্রতিভাবান শিল্পীদের বিশ্বের দরবারে পৌঁছে দেওয়ার লক্ষ্যে বিশ্ববঙ্গ সাহিত্য ও সংস্কৃতি সম্মেলনের এই উদ্যোগ। মালদা জেলার পর এদিন রবিবার উত্তর দিনাজপুর জেলার সঙ্গিত ও নৃত্য শিল্পীদের নিয়ে অডিশানের আয়োজন করে বিশ্ববঙ্গ সাহিত্য ও সংস্কৃতি সম্মেলন। জেলার প্রায় ৬০ জনেরও বেশি সঙ্গিত ও নৃত্য শিল্পী কালিয়াগঞ্জের নজমু নাট্য নিকেতন মঞ্চে তাঁদের শিল্পকলা প্রদর্শন করেন। নৃত্য “ক” বিভাগে ৭ থেকে ১৪ বছর এবং সঙ্গিত “ক” বিভাগ ৭ থেকে ১৪ ও “খ” বিভাগ ১৫ থেকে ৩৫ বছর বয়সী শিল্পীরা এই অডিশানে অংশগ্রহণ করেন। এদের মধ্যে বাছাই করে নেওয়া শিল্পীরা কোলকাতার মৌলালি যুব কেন্দ্রে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার সুযোগ পাবেন। সঙ্গিত ও নৃত্য বিভাগে সারা দেশ থেকে বাছাই করা শিল্পীদের নিয়ে মৌলালি যুব কেন্দ্রে প্রতিযোগিতা হবে আগামী ২০ আগস্ট থেকে ৩১ আগস্ট পর্যন্ত।
এদিনের অডিশনে উপস্থিত ছিলেন বিশ্ববঙ্গ সাহিত্য ও সংস্কৃতি সম্মেলনের সর্বভারতীয় সাধারণ সম্পাদক রাধাকান্ত সরকার, অসমের প্লেব্যাক সিঙ্গার শিবানী দাস ও তপন চক্রবর্তী।
বিশ্ববঙ্গ সাহিত্য ও সংস্কৃতি সম্মেলনের সর্বভারতীয় সাধারণ সম্পাদক রাধাকান্ত সরকার বলেন, শিল্পীদের প্রতিভা এলাকার মধ্যে সীমাবদ্ধ না রেখে তা বিশ্বের দরবারে তুলে ধরার লক্ষ্যে আমরা সঙ্গিত ও নৃত্য প্রতিভার অন্বেষণে নেমেছি। RSCN7246

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট