কালিয়াগঞ্জের ইট ভাটার বেপরোয়া ট্রাক্টরের ধাক্কায় মৃত এক, আহত আরও এক


বুধবার,২২/০৭/২০১৫
264

বিকাশ সাহাঃ    ট্রাক্টরের ধাক্কায় মৃত এক, আহত আরও একজন। ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জের ৭ নম্বর ভাণ্ডার গ্রাম পঞ্চায়েতের অধীন কুকরামনি এলাকায়। মৃতার নাম কল্পনা চক্রবর্তী (৫০)। বাড়ি হেমতাবাদ থানার ৩ নম্বর নওদাঁ গ্রাম পঞ্চায়েতের অধীন ভানইল গ্রামে। এদিন বুধবার সকালে কালিয়াগঞ্জের মেয়ের বাড়ি থেকে নিজ বাড়ি ভানইলের উদ্দেশ্যে মোটর বাইকে চেপে যাচ্ছিলেন কল্পনা দেবী। মোটর বাইক চালাচ্ছিলেন কল্পনা দেবীর আত্মীয় বিজয় গিরি।
কালিয়াগঞ্জ থেকে কিলোমিটার তিনেক দূরে একটি ইট ভাটার সামনে দিয়ে যাবার সময় দ্রুত গতিতে আসা ইট বোঝায় একটি ট্রাক্টর সামনে থেকে মোটর বাইকে ধাক্কা মারলে রাস্তায় পরে গিয়ে ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান কল্পনা দেবী। আহত হন বাইক চালক বিজয় গিরি। দুর্ঘটনাকে কেন্দ্র করে ক্ষোভে ফেটে পড়েন গ্রামবাসীরা। উত্তেজিত গ্রামবাসীরা মৃতদেহ আটকে রেখে বেশ কয়েক ঘণ্টা পথ অবরোধে সামিল হন।
এলাকাবাসীদের অভিযোগ, কুকরামনি এলাকায় অবস্থিত ইট ভাটার মাটি রাস্তার পাশে পাহাড় সমান উচু করে রাখেন। সামান্য বৃষ্টিতেই সেই এঁটেল মাটি চলে আসে পাকা রাস্তায়। ফলে বিভিন্ন সময় ইট ভাটার পাশে দুর্ঘটনার শিকার হন গ্রামবাসীরা। অবৈধ ভাবে রাখা রাস্তার পাশের মাটি সরাতে বললেও কর্ণপাত করেন না ইট ভাটার মালিক। এই রাস্তার পাশে বেশকয়েকটি স্কুল থাকা সর্তেও মাটি ও ইট বোঝাই ট্রাক্টরগুলি বেপরোয়া ভাবে চলাফেরা করে। বেশ কয়েকটি ইট ভাটার ট্রাক্টর এই রাস্তা দিয়ে আসা যাওয়া করে। ফলে ট্রাক্টর গুলি থেকে মাটি পরে পাকা রাস্তা কাঁচা রাস্তায় পরিণত হয়েছে। আজ সকাল থেকে বৃষ্টি হওয়ায় পাকা রাস্তায় কাঁদা জমার কারণে প্রাণ গেল এক মহিলার।
দুর্ঘটনার খবর পেয়ে ছুটে আসে কালিয়াগঞ্জ থানার পুলিশ। বিক্ষোবকারীদের সঙ্গে বেশ কিছুক্ষন কথা বলার পর পথ অবরোধ উঠে যায়। পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রায়গঞ্জ জেলা হাসপাতালে পাঠায়।RSCN7246

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট