শুনানি শুরু হল শিলং আদালতে সালাহউদ্দিনের


বুধবার,২২/০৭/২০১৫
184

খবরইন্ডিয়াঅনলাইনঃ   ত্রিপুরা রাজ্যের শিলংয়ে অবৈধভাবে অনুপ্রবেশের মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি বুধবার শুরু হয়েছে। শুনানিতে অংশ নিতে ইতোমধ্যে ওই আদালতে উপস্থিত হয়েছেন সালাহউদ্দিন আহমেদ।

বিএনপি যুগ্ম মহাসচিব সালাহউদ্দিনের বিরুদ্ধে বিচার চলবে কিনা সে বিষয়েও বুধবার সিদ্ধান্ত দেবেন আদালত। গত ১৬ জুলাই শিলংয়ের জেলা ম্যাজিস্ট্রেট কে এম এল নংব্রি অভিযোগ গঠনের শুনানির এই দিন ঘোষণা করেন।

বিনা পাসপোর্টে ভারতে অনুপ্রবেশের অভিযোগে শিলংয়ের পুলিশ সালাহউদ্দিনের বিরুদ্ধে ‘ফরেনার্স অ্যাক্ট-৪৬’-এ মামলা করেছে। সাতজনকে এই মামলায় সাক্ষী করা হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে সর্বোচ্চ ৫ বছরের কারাদণ্ড ও অর্থদণ্ডের বিধান রয়েছে।

আদালতে সালাহউদ্দিন আহমেদের পক্ষে রয়েছেন আইনজীবী এস পি মাহান্তা। অপরদিকে সরকারপক্ষে রয়েছেন আইনজীবী আই সি ঝা।

আইনজীবীরা জানান, আদালতে অনুপ্রবেশের দোষ স্বীকার করলে সালাহউদ্দিনের বিরুদ্ধে সাজার তারিখ ঘোষণা করা হতে পারে। অথবা রায়ও আসতে পারে। আর অনুপ্রবেশের অভিযোগ স্বীকার না করলে বিচার-প্রক্রিয়া শুরু হবে।

গত ১১ মে ভোরে সালাহউদ্দিন আহমদকে ভরঘুরে অবস্থায় দেখে শিলংয়ের গলফ-লিংক এলাকার লোকজন পুলিশকে খবর দেন। এরপর পুলিশ তাকে আটক করে পাস্তুর পুলিশ ফাঁড়িতে নিয়ে যায়। পরে তাকে প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষার জন্য নেয়া হয় সেখানকার সিভিল হাসপাতালে।

এরপর শিলং সদর থানা হয়ে নেয়া হয় মানসিক হাসপাতাল মিমহানসে। চিকিৎসকদের ছাড়পত্র পাওয়ার পর পুলিশ ২৬ মে এই বিএনপি নেতাকে শিলং সদর থানা হেফাজতে নিয়ে যায়।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট