টেস্টে হাল ধরে রেখেছেন মুনিনুল ও ইমরুল


বৃহস্পতিবার,৩০/০৭/২০১৫
481

খবরইন্ডিয়াঅনলাইনঃ    দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে টস জিতে ব্যাট করছে বাংলাদেশ। শুরুতেই তামিম ইকবালের বিদায়ের পর দলের হাল ধরেছেন ইমরুল কায়েস ও মুমিনুল হক।

২৭ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ৬৮ রান। ব্যাট করছেন ইমরুল কায়েস (২৭) ও মুমিনুল হক (২৯)।

বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে প্রথম দুই ওভার বেশ দেখেশুনেই খেলে বাংলাদেশ। ইনিংসের তৃতীয় ওভারে ডেল স্টেনের বলে নিজের প্রথম বাউন্ডারি হাঁকান তামিম ইকবাল। ওই ওভারেই শেষ বলে স্লিপে তামিমের ক্যাচ ফেলেন ডিন এলগার।

তবে নিজের পরের ওভারে এসেই তামিমকে বিদায় করেন স্টেইন। প্রথম স্লিপে হাশিম আমলার হাতে ধরা পড়েন ৬ রান করা তামিম। আর তামিমকে ফিরিয়ে টেস্টে ৪০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন স্টেইন। শন পোলকের পর দ্বিতীয় প্রোটিয়া বোলার হিসেবে টেস্টে ৪০০ উইকেট নেওয়ার কীর্তি গড়লেন তিনি।

এই ম্যাচে বাংলাদেশ দলে একটি পরিবর্তন আনা হয়েছে। তাইজুল ইসলামের পরিবর্তে একাদশে সুযোগ পেয়েছেন নাসির হোসেন। প্রায় দশ মাস পর টেস্ট একাদশে জায়গা পেলেন নাসির। গত বছরের সেপ্টেম্বরে ওয়েস্ট ইন্ডিজ সফরে শেষ টেস্ট খেলেছিলেন ডানহাতি এই অলরাউন্ডার।

দক্ষিণ আফ্রিকা দলেও রয়েছে একটি পরিবর্তন। উইকেটরক্ষক ব্যাটসম্যান কুইন্টন ডি ককের পরিবর্তে প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন ডেন ভিলাস।

এর আগে চট্টগ্রামে দুই দলের প্রথম টেস্ট ম্যাচ ড্র হয়েছিল।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট