ছাত্র সংঘর্ষে উত্তপ্ত রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়


সোমবার,১০/০৮/২০১৫
527

বিকাশ সাহাঃ    ছাত্র সংঘর্ষের জেরে ফের উত্তপ্ত হল উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ। রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের ছাত্র ভর্তিকে কেন্দ্র করে বেশ কয়েক দিন আগে রায়গঞ্জের কর্ণজোড়া উচ্চ বিদ্যালয়ে ছাত্র সংঘর্ষের মত ঘটনা ঘটেছিল। এদিন সোমবার ফের তৃনমূল ছাত্র পরিষদ ও ছাত্র পরিষদের মধ্যে সংঘর্ষের জেরে উত্তপ্ত হল রায়গঞ্জ বিশ্ববিদ্যালয় চত্তর। সংঘর্ষের জেরে উভয় পক্ষের মোট ৮ জন আহত হয়। ভাঙচুর করা হয় বিশ্ববিদ্যালয়ের আসবারপত্র। কয়েক রাউন্ড গুলি চলে বলে অভিযোগ। গুরুতর আহত অবস্থায় ছাত্র পরিষদের জেলা সভাপতি নব্যেন্দু ঘোষকে রায়গঞ্জ জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। গুলি চালানোর অভিযোগ উঠলেও গুলিতে আহত হওয়ার কোনও খবর নেই। ঘটনাস্থলে রায়গঞ্জ থানার বিশাল পুলিশ বাহিনী ও র‍্যাফ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
তৃনমূল ছাত্র পরিষদের নেতা কর্মীরা রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের ঢুকে তাণ্ডব চালানোর প্রতিবাদে এদিন রায়গঞ্জের শিলিগুড়ি মোড়ে ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধে সামিল হয় ছাত্র পরিষদ। এই ঘটনার পরিপ্রেক্ষিতে আগামী কাল রায়গঞ্জ শহর জুড়ে বন্ধের ডাক দিয়েছে কংগ্রেস।
তৃনমূল ছাত্র পরিষদের জেলা সভাপতি অজয় সরকার বলেন, ছাত্র পরিষদের গোষ্ঠী দ্বন্দ্বের ফলে কলেজে ন্যক্কারজনক ঘটনা ঘটেছে। এর সঙ্গে আমাদের কেউ জড়িত নেই। রায়গঞ্জে ছাত্র পরিষদের পায়ের তলার মাটি ক্রমশ সরে যাওয়ায় আমাদের উপর মিথ্যা অভিযোগ করা হচ্ছে।
ছাত্র পরিষদের জেলা সভাপতি নব্যেন্দু ঘোষ বলেন, তৃনমূল ছাত্র পরিষদের কর্মীরা বিশ্ববিদ্যালয় চত্বরে ঢুকে হটাত করে আমাদের মারধোর শুরু করে দেয়। আমরা দৌড়াতে শুরু করলে আমাদের লক্ষ্য করে তাঁরা তিন রাউন্ড গুলি চালায়।RSCN7246

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট