নেইমার ও কাকা দলের বাইরে !


শনিবার,১৯/০৯/২০১৫
428

খবরইন্ডিয়াঅনলাইনঃ     বিশ্বকাপের বাছাই পর্বে আগামী অক্টোবরে দুটি ম্যাচ খেলতে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। চিলি ও ভেনেজুয়েলার বিপক্ষের ম্যাচ দুটির জন্য কোচ কার্লোস দুঙ্গা ঘোষিত ২৩ সদস্যের দলে ফিরলেন চেলসি মিডফিল্ডার অস্কার। তবে দলে জায়গা হয়নি সাবেক ফিফা বর্ষসেরা খেলোয়াড় রিকার্ডো কাকা’র। আর নিষেধাজ্ঞার কারণে নেইমার দলের বাইরেই রয়েছেন।

রাশিয়া বিশ্বকাপের বাছাই পর্বের প্রথম ম্যাচে আগামী ৮ অক্টোবর স্বাগতিক চিলির মুখোমুখি হবে ব্রাজিল। এরপর ১৩ তারিখে ঘরের মাঠে ভেনেজুয়েলাকে আতিথ্য দিবে সেলেসাওরা। কোপা আমেরিকায় বিতর্কিত কর্মকাণ্ডের জন্য চার ম্যাচ নিষিদ্ধ হওয়া বার্সা ফরোয়ার্ড নেইমার দুটি ম্যাচেই নিষেধাজ্ঞার কারণে খেলতে পারবেন না।

জুনের কোপা আমেরিকা কাপের দল থেকে ইনজুরির কারণে বাদ পড়ার পর এই প্রথম ব্রাজিল দলে ঢুকলেন চেলসি মিডফিল্ডার। অন্যদিকে গত মাসে কোস্টারিকা ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচের দলে রিকার্ডো কাকা জায়গা পেলেও নজর কাড়তে ব্যর্থ হওয়ায় দুঙ্গা তাকে দলে রাখেননি।

এদিকে কোস্টারিকা ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচের দলে জায়গা না পেলেও লিভারপুল তারকা ফিলিপ কুতিনহো দুঙ্গার দলে জায়গা করে নিয়েছেন। চেলসির ফিলিপ লুইস ও অ্যাটলেটিক মিনেইরো’র ডগলাস সান্তোসও দলে ফিরেছেন। অন্যদিকে বায়ার্ন মিউনিখের ফুল-ব্যাক রাফিনহা ২০১৪ সালের মার্চের পর এই প্রথম ব্রাজিল দলে জায়গা পান।

পিএসজি তারকা ডেভিড লুইস ও মার্কুইনোজকেও ব্রাজিল দলে অন্তর্ভূক্ত করলেন কোচ দুঙ্গা। তবে থিয়াগো সিলভা আরেকবার জাতীয় দলে উপেক্ষিত রইলেন।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট