৫ গোল ৯ মিনিটে !


বৃহস্পতিবার,২৪/০৯/২০১৫
365

খবরইন্ডিয়াঅনলাইনঃ  লিগে রেকর্ড বুকটা নতুন করেই লেখালেন বায়ার্ন মিউনিখের স্ট্রাইকার রবার্ট লেভানডোস্কি। মাত্র ৯ মিনিটে করেছেন ৫ গোল। সেই সুবাদে মঙ্গলবার রাতে ওলফসবার্গকে ৫-১ গোলের বিশাল ব্যবধানে হারিয়েছে বায়ার্ন।

জার্মানির ইতিহাসে ৩ মিনিট ১৯ সেকেন্ডে সবচেয়ে দ্রুততম হ্যাটট্রিক করেছেন লেভানডোস্কি। প্রতিপক্ষ ওলফসবার্গের ঘরের মাঠেই এই তাণ্ডব চালিয়েছেন তিনি। যদিও খেলার প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে ছিল ওলফসবোর্গই।

তবে দ্বিতীয়ার্ধে প্রতিপক্ষ তো দূরে থাক, সতীর্থদেরও কোনো ভাগ দেননি লেভানডোস্কি। সমতা সূচক গোল করেছেন খেলার ৫১ মিনিটে। এরপর যেন গোলের ঝাপি খুলে দিয়েছিলেন এই পোলিশ ফুটবল তারকা। ৬০ মিনিটের মধ্যে একে একে আরো করেছেন ৪ গোল। তার এই গোলবন্যায় বুন্দেসলিগায় শীর্ষে ফিরেছে বায়ার্ন।

বিরল এই রেকর্ডের পর লেভানডোস্কি বলেছেন, ‘আমি অত্যন্ত আনন্দিত। ১-০ গোলে পিছিয়ে যাবার পরও খেলায় ফিরব, সেই বিশ্বাস ছিল। তবে ৫ গোল দেওয়াটা সত্যি অবিশ্বাস্য।’

চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে ২০১২ সালে লেভানডোস্কি ৪ গোল করেছিলেন। সেই সুবাদে রিয়াল মাদ্রিদকে বিদায় করে ফাইনালে জায়গা করেছিল বরুসিয়া ডর্টমুন্ড। সেটিকে ক্যারিয়ারের অন্যতম সেরা অর্জন বললেও এক ম্যাচে ৫ গোল দেওয়াকেও কম মানছেন না। তিনি বলেছেন, ‘চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে ৪ গোল করাটা গুরুত্বপূর্ণ ও ক্যারিয়ারের বিশাল অর্জন। কিন্তু তবে ৫ গোলটাকে আমি নিজের আরেকটি সেরা দিন মনে করি।

দুই যুগ পর বুন্দেসলিগায় ৫ গোল করলেন কোনো ফুটবলার। ১৯৯১ সালে মাইকেল টনিস ডুইসবার্গে হয়ে ৫ গোল করেছিলেন। অবশ্য এটিই জার্মান লিগে সর্বোচ্চ গোল নয়। এর আগে ৬ গোল করেছিলেন দিয়েটার মুলার।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট