আরও কঠিন নিরাপত্তা দেওয়া হবে অস্ট্রেলিয়ার দলকে


মঙ্গলবার,২৯/০৯/২০১৫
354

খবরইন্ডিয়াঅনলাইনঃ     অনিশ্চিত হয়ে পড়া অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশে সফর নিয়ে আজ সেদেশের একজন কর্মকর্তার সাথে বৈঠকের পর বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান সবোচ্চ নিরাপত্তার আশ্বাস দিয়েছেন।

মন্ত্রী বলেন, অস্ট্রেলিয়ান ক্রিকেট কর্মকর্তা শন ক্যারলের সাথে বৈঠকের সময় এই সফরকে কেন্দ্র করে কি কি নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে তা ব্যাখ্যা করা হয়।

আসাদুজ্জামান খান সংবাদমাধ্যমকে বলেন, তিনি আশা করছেন অস্ট্রেলিয়া এতে নিশ্চয়তা পেয়েছেন, এবং তারা তাদের মত  পরিবর্তন করবেন। মি. খান বলেন, অস্ট্রেলিয়া ক্রিকেট দলের জন্য সর্বোচ্চ নিরাপত্তা দেয়া হবে।

মি. ক্যারল এ ব্যাপারে সাংবাদিকদের সাথে কোন কথা বলেন নি। তিনি আজই দেশে ফিরে যাচ্ছেন।

ঢাকার অস্ট্রেলিয়ান হাইকমিশন বলেছে – মি. ক্যারলের প্রতিবেদনের ভিত্তিতে দ্রুতই অস্ট্রেলিয়ার ক্রিকেট কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেবে যে এই সফর হবে কিনা।

দুটো টেস্ট ও একটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলতে বিশ্বের অন্যতম ক্রিকেট শক্তি অস্ট্রেলিয়ার বাংলাদেশে পৌঁছানোর কথা সোমবারে।
তবে এখন পরিবর্তিত অবস্থায় অস্ট্রেলিয়া দল বাংলাদেশে কবে আসবে তা অনিশ্চিত।

কয়েকদিন আগে নিরাপত্তা ঝুঁকির কারণ দেখিয়ে এই সফর বিলম্বিত করার কথা জানিয়ে সে দেশের ক্রিকেট বোর্ড তাদের নিরাপত্তা প্রধান শন ক্যারলকে ঢাকায় পাঠায়।

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড ব্রিসবেনে সাংবাদিকদের বলেন, শুক্রবারে অস্ট্রেলিয়ার সরকারের পক্ষ থেকে তাদের জানানো হয় যে বাংলাদেশে পশ্চিমা স্বার্থের প্রতি হুমকি আছে বলে তাদের কাছে বিশ্বাসযোগ্য তথ্য রয়েছে।

এরপর অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ সফরের পরিকল্পনায় পরিবর্তন আনার জন্যেও তাদেরকে বলা হয় বলে তিনি জানান। মি. সাদারল্যান্ড বলেন, নিরাপত্তার বিষয়টিতেই তাকে সবচেয়ে বেশী মনোযোগ দিতে হয়েছে।

“আমাদের অবস্থান হলো, আমরা চাই সফরটি পরিকল্পনা মত এগিয়ে যাক। এটি খুব আকস্মিকভাবে এসেছে এবং আমাদেরকে এর প্রতি সাড়া দিতে হয়েছে। আমাদের খুবই ইচ্ছে সফরটি হোক, কিন্তু খেলোয়াড় ও কর্মীদের নিরাপত্তা আমাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। এটা নিশ্চিত করাই আমাদের প্রথম অগ্রাধিকার” বলছিলেন মি. সাদারল্যান্ড।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট