বালুরঘাটে সুপার স্পেশালিটি হাসপাতালে বিদ্যুৎ কর্মীরা মাইনে পাচ্ছে না


শুক্রবার,১৬/১০/২০১৫
321

 পরিতোষ বর্মণঃ   পুজার কাউন্টডাউন শুরু হলেও বিগত কয়েক মাসের কাজের কোন পারিশ্রমিক পাচ্ছেন না বালুরঘাট সুপার স্পেশালিটি হসপিটালের বিদ্যুৎ-এর কাজ করা শ্রমিকরা। এই অভিযোগ তুলে শুক্রবার কাজ বন্ধ করে দিয়ে হাসপাতালের সামেন বিক্ষোভ দেখালো প্রায় ৩৫ জন শ্রমিক।
বালুরঘাট স্পেশালিটি হসপিটালের কাজ চলছে জোর কদমে। সব বিভাগের সঙ্গে বিদ্যুৎ বিভাগের শ্রমিকরা কাজ করছে। নতুন ভবনটিতে বিদ্যুতের কাজ করছিল জে ডি গ্রুপ। অভিযোগ, অন্য বিভাগের শ্রমিকরা ঠিক মত বেতন পেলেও বিগত কয়েক মাস থেকে বিদ্যুৎ-এর কাজ করা শ্রমিকরা কোন পারিশ্রমিক পাচ্ছেন না। দায়িত্বপ্রাপ্ত ঠিকাদার সইফুল মন্ডলের কাছে তারা তাদের পারিশ্রমিক চায়। অভিযোগ, টাকা চাওয়ার পর থেকে নিখোঁজ ওই ঠিকাদার। শ্রমিকদের আশঙ্কা কোম্পানীর কাছ থেকে তাদের পারিশ্রমিকের কয়েক লক্ষ টাকা তুলে নিয়ে গিয়ে চম্পট দিয়েছেন তিনি। বিষয়টি শ্রমিকরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে জানিয়েছেন। আজকের মধ্যে টাকা না পেলে আগামীকাল থেকে হাসপাতালের সমস্ত বিভাগের কাজ বন্ধ করে দেবেন বলে হুমকি দিয়েছেন শ্রমিকরা।

অন্যদিকে জে ডি গ্রুপের সাইড ইনচার্জ চিন্ময় আচার্য জানান, গতকাল শেষ ঠিকাদার সইফুল মন্ডলের সঙ্গে যোগাযোগ করা গেছিল। তখন তিনি জানিয়েছিলেন কোম্পানী শ্রমিকদের টাকা দিয়ে দিয়েছেন। তিনি সেই টাকা তুলতে ব্যাঙ্কে এসেছেন। এর পর থেকে তার আর কোন খোঁজ পাওয়া যায় নি। Paritosh Barman_photo

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট