দুই ছবি সারা বিশ্বে সাড়া জাগিয়েছে


শুক্রবার,২৩/১০/২০১৫
336

খবরইন্ডিয়াঅনলাইনঃ     ‘বেন-হার : আ টেইল অব দ্য ক্রাইস্ট’ পড়া আছে অনেকের। বাংলায় বইটির বেশ কয়েকটি অনুবাদও আছে। যিশু ও এক অভিজাত ইহুদী তরুণের কাহিনী স্থান পেয়েছে এতে। উপন্যাসটি অবলম্বনে সিনেমা নির্মিত হয়েছে বেশ ক’বার। হয়েছে মঞ্চ নাটক ও মিনি সিরিজ। সবচেয়ে সফল সিনেমাটি নির্মিত হয় ১৯৫৯ সালে। জিতেছিল ১১টি অস্কার।

অনেকেই জানেন, নতুন করে বড়পর্দায় আসছে ‘বেন-হার’। এবার সিনেমাটির জন্য অপেক্ষার প্রহর বাড়ল। কারণ ছয় মাস পিছিয়ে গেছে অতি প্রতীক্ষিত ধর্মীয় সিনেমাটির মুক্তি। আর তাতেই প্রতিযোগিতার মুখে পড়ছে বেন-হার ও যিশু খ্রিস্টের কাহিনী নিয়ে নির্মিত সিনেমাটি।

‘বেন-হার’ পরিচালনা করেছেন টিমুর বেকমবেটভ। মূল চরিত্রে অভিনয় করেছেন জ্যাক হিউস্টন। প্রাথমিক ঘোষণায় বলা হয় ‘বেন-হার’ মুক্তি পাবে ২০১৬ সালের ২৬ ফেব্রুয়ারি। নতুন ঘোষণা বলা হচ্ছে, ১২ আগস্ট মুক্তি পাচ্ছে সিনেমাটি। বুধবার বিষয়টি নিশ্চিত করে প্রযোজনা সংস্থা প্যারামাউন্ট পিকচার্স।

এ চলচ্চিত্রে আরও অভিনয় করেছেন মর্গান ফ্রিম্যান, টবি কেবেল, নাজানিন বনিয়াডি ও রদ্রিগেজ সানতোরো। ইতালির রোমের ‘বেন-হার’র শুটিং শুরু হয় চলতি বছরের ২ ফেব্রুয়ারি। সেখানেই হয়েছে বেশির দৃশ্যায়ন।

‘বেন-হার’র শিডিউল পরিবর্তন ইতোমধ্যে বেশ কৌতূহলের তৈরি করেছে। কারণ আগস্টে সিনেমাটিকে মোকাবেলা করতে হবে বড়সড় কিছু রিলিজকে। একই দিন মুক্তি পাবে ‘পিটিস ড্রাগন’, ‘সসেজ পার্টি’ ও ‘দ্য শেক’। সবগুলো সিনেমা বড় তারকা ও বড় ব্যানারের।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট