ব্রাজিলের সাথে খেলতে পারবে না মেসি ও আগুয়েরো


মঙ্গলবার,২৭/১০/২০১৫
306

খবরইন্ডিয়াঅনলাইনঃ    বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে আগামী নভেম্বরে ব্রাজিল ও কলম্বিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। ইনজুরির কারণে লিওনেল মেসি ও সার্জিও আগুয়েরোকে ছাড়াই সোমবার দল ঘোষণা করেছেন কোচ জেরার্ডো মার্টিনো। তবে দলে ফিরেছেন নাপোলি তারকা গঞ্জালো হিগুয়াইন।

বিশ্বকাপ বাছাই পর্বের শুরুটা খুবই বাজে হয়েছে আর্জেন্টিনার। প্রথম ম্যাচে ইকুয়েডরের সঙ্গে ২-০ গোলের লজ্জাজনক হারের পর দ্বিতীয় ম্যাচেও জয় পায় দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা। দ্বিতীয় ম্যাচে প্যারাগুয়ের সঙ্গে গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছাড়ে মেসিহীন আর্জেন্টিনা।

প্রথম দুই ম্যাচে এমন বাজে ফলাফল করায় আগামী ১২ নভেম্বর ঘরের মাঠে ব্রাজিলের বিপক্ষে কঠিন পরীক্ষায় মুখোমুখি হতে যাচ্ছে আর্জেন্টিনা। এর পাঁচদিন পর ছেড়ে কথা বলবে না হামেস রদ্রিগেসের কলম্বিয়াও।

গত ২৬ সেপ্টেম্বর লিগ ম্যাচে হাঁটুর ইনজুরিতে পড়ার পর থেকেই দলের বাইরে রয়েছেন বার্সেলোনা সুপারস্টার লিওনেল মেসি। আগামী ২১ নভেম্বর এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ফেরার জন্য সংগ্রাম করছেন আর্জেন্টাইন অধিনায়ক।

অন্যদিকে সার্জিও আগুয়েরো বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে ইকুয়েডয়ের বিপক্ষে ইনজুরিতে পড়েন। সেই থেকেই দলের বাইরে রয়েছেন এই ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ড। এক মাসের জন্য দলের বাইরে চলে যান আগুয়েরো।

মেসি ও আগুয়েরোর মতো দলের সেরা তারকারা ইনজুরির সঙ্গে সংগ্রাম করায় আর্জেন্টিনা কোচ জেরার্ডো মার্টিনো নাপোলি তারকা গঞ্জালো হিগুয়াইনকে দলে ডাকতে বাধ্য হয়েছেন। গত জুলাইয়ের কোপা আমেরিকার পর থেকেই দলের বাইরে রয়েছেন রিয়াল মাদ্রিদের সাবেক এই তারকা। চলতি মৌসুমে নাপোলির হয়ে সাত আট ম্যাচে সাত গোল করে দুর্দান্ত ফর্মে রয়েছেন তিনি।

ইনজুরির কারণে বিশ্বকাপ বাছাই পর্বের প্রথম দুই ম্যাচে খেলতে না পারা মার্কোস রোহো, এভার বানেগা ও এনজো পেরেজ আর্জেন্টিনা দলে ফিরেছেন। মেসি ও আগুয়েরোর অনুপস্থিতিতে আর্জেন্টিনার আক্রমণভাগ সামলাবেন বোকা জুনিয়র্সের কার্লোস তেভেস ও জুভেন্তাসের তরুণ ফরোয়ার্ড পাওলো দিবালা। সঙ্গে গঞ্জালো হিগুয়াইন ও এজিকুয়েল লাভেজ্জি তো রয়েছেনই।

ব্রাজিল ও আর্জেন্টিনা মুখোমুখি হওয়া মানে উত্তেজনা, রোমাঞ্চ ও হাড্ডাহাড্ডি লড়াই। হোক সেটা প্রীতি ম্যাচ বা আন্তর্জাতিক কোনো ম্যাচে। তবে ব্রাজিল কোচ কার্লোস দুঙ্গার কাছে এই দুই চিরপ্রতিদ্বন্দ্বির মুখোমুখি হওয়াটা আরো বেশি কিছু। তিনি এটাকে আখ্যায়িত করেছেন ‘যুদ্ধ’ হিসেবে।

গত সপ্তাহে ব্রাজিল কোচ বলেন, ‘আর্জেন্টিনার বিপক্ষে খেলা সবসময়ই একটা যুদ্ধ। দুই দলের মধ্যে ভীষণ প্রতিদ্বন্দ্বিতা কাজ করে যেটি খেলাকে আরো কঠিন করে তোলে। আমাদের অনেক দারুণ খেলতে হবে এবং প্রতিটি পদক্ষেপেই সতর্ক হতে হবে। আমরা জানি, প্রতিটা ট্যাকল ও পাসই ম্যাচের ফলাফল নির্ধারক হয়ে উঠতে পারে। আমাদের লক্ষ্য স্থির রাখতে হবে এবং নিজেদের সেরাটা নিংড়ে দিতে হবে।’

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট