ভোটের আগে দক্ষিণ দিনাজপুরে তৃণমূলের কোন্দল বাড়ছে


রবিবার,১৫/১১/২০১৫
361

পরিতোষ বর্মণঃ    বিধানসভা ভোটের আগে দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূলে একের পর এক দলীয় কোন্দলে ক্রমেই জটিল হচ্ছে তৃণমূল কংগ্রেসের রাজনৈতিক পরিস্থিতি। একদিকে জেলা সভাপতি ও হরিরামপুর কেন্দ্রের বিধায়ক বিপ্লব মিত্র আর অন্য দিকে জেলার অন্যান্য বিধায়ক থেকে সাংসদ। আর দলের অন্দরে এই মেরুকরণ রাজ্য নেতৃত্ব যে ভালো ভাবে মেনে নিচ্ছে না, তা আরও একবার পরিস্কার করে দিল রবিবার দক্ষিণ দিনাজপুর জেলা সংখ্যা লঘু সেলে ও হরিরামপুর ব্লকের জন সমাবেশে প্রদেশ নেতৃত্ব হাজির না থেকে। এই দিনের জনসভায় অনুপস্থিত মুখ্য বক্তা তৃণমূলের মহাসচিব পার্থ চ্যাটার্জী ও সখ্যালঘু সেলের রাজ্য সভাপতি গিয়াসউদ্দিন মোল্লা। এমনকি অনুপস্থিত বালুরঘাট লোকসভা কেন্দ্রের সাংসদ অর্পিতা ঘোষ। দলীয় সূত্রে খবর, এদিনের এই সমাবেশে জেলার একমাত্র সংখ্যালঘু বিধায়িকা মাহমুদা বেগম থেকে রাজ্যের পূর্তমন্ত্রী শঙ্কর চক্রবর্তী সহ অন্যান্য বিধায়করাও আমন্ত্রণ পাননি।
রবিবার তাই তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি বিপ্লব মিত্রের ডাকে অনুষ্ঠিত দক্ষিণ দিনাজপুর জেলা সংখ্যা লঘু সেল ও হরিরামপুর ব্লকের জন সমাবেশে রাজ্য নেতৃত্বের অনুপস্থিতি নিয়ে তৈরি হয়েছে জোড় জল্পনা। হরিরামপুর বিধানসভার বিধায়ক তথা জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি বিপ্লব মিত্রকে কোনঠাসা করতেই কি রাজ্য নেতৃত্বরা গড় হাজির।
বিধানসভা নির্বাচন যত এগিয়ে আসছে ততই তৃণমূলের অন্দরে দ্বন্দ্ব চরম আকার ধারন করছে। ভোটের আগে জেলা সভাপতির ডাকা সমাবেশে প্রদেশ নেতৃত্বের এই অনিহা জেলার রাজনৈতিক অবস্থানে বিপ্লব মিত্রের একক প্রভাব খর্ব হবে বলে রাজনৈতিক বিশেষজ্ঞের ধারণা।Paritosh Barman_photo

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট