রিয়াল মাদ্রিদকে বহিষ্কার করল


শুক্রবার,০৪/১২/২০১৫
372

খবরইন্ডিয়াঅনলাইনঃ    নিষিদ্ধ খেলোয়াড় মাঠে নামানোয় লা লিগার ক্লাব রিয়াল মাদ্রিদকে কোপা দেল’রে টুর্নামেন্ট থেকে বহিস্কার করেছে স্প্যানিশ ফুটবল অ্যাসোসিয়েশন। তবে এই কঠিন শাস্তির বিরুদ্ধে আপিল করতে পারবে ইউরোপের সবচেয়ে দামি ক্লাবটি।

কোপা দেল’রের ম্যাচে সর্বশেষ দ্বিতীয় সারির দল কাদিজের বিপক্ষে ৩-১ গোলে জয় পায় রিয়াল। তবে ওই ম্যাচটিতে ডেনিস চেরিশেভকে শুরুর একাদশে মাঠে নামান রিয়াল কোচ রাফায়েল বেনিতেজ। রাশিয়ান মিডফিল্ডারের গোলেই তিন মিনিটের মাথায় লিড নেয় গ্যালাকটিকোরা। কিন্তু, এক ম্যাচের নিষেধাজ্ঞায় থাকা চেরিশেভের তো এ ম্যাচে মাঠে নামার কথাই ছিল না। বিষয়টি পরে বুঝতে পেরেই দ্বিতীয়ার্ধে চেরিশেভের বদলি খেলোয়াড় মাঠে নামান বেনিতেজ। কিন্তু তারপরও শেষ রক্ষা হয়নি মাদ্রিদের ক্লাবটির।

রিয়ালে পাড়ি জমানোর আগে গত মৌসুমে ভিয়ারিয়ালের হয়ে কোপা দেল’রের তিন ম্যাচে হলুদ কার্ড দেখে এক ম্যাচের নিষেধাজ্ঞা পান চেরিশেভ। নিষেধাজ্ঞা নিয়েই তিনি কাদিজের বিপক্ষে খেলেন। মূলত দ্বিতীয় সারির দল বলেই রোনালদো-বেলদের বিশ্রামে রাখতেই কাদিজের বিপক্ষে চেরিশেভেকে মাঠে নামান বেনিতেজ।

বুধবার কাদিজ জানিয়েছে, চেরিশেভের নিষেধাজ্ঞার বিষয়টি যাচাই-বাছাই শেষে তারা স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কাছে অভিযোগ জানিয়েছে। সেই অভিযোগ আমলে নিয়েই আরএফইএফ এর কম্পিটেশন কমিটির বিচারক ফ্রান্সিসকো রুবিও সানচেজ রিয়ালকে বহিস্কারের রায় দেন।

তবে রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ আত্মপক্ষ সমর্থন করে বলেন, চেরিশেভের নিষেধাজ্ঞাটি ভিয়ারিয়ালের হয়ে খেলার সময় দেওয়া হয়েছিল। সেটি আমাদের দৃষ্টিগোচরে ছিল না। তার এই নিষেধাজ্ঞার কথা আমাদেরকে কেউ স্মরণ করিয়ে দেয়নি।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট