৭ বাংলাদেশী সহ এক লিঙ্কম্যান গ্রেপ্তার কালিয়াগঞ্জে


বুধবার,০৯/১২/২০১৫
507

বিকাশ সাহাঃ    গোপন সুত্রে খবর পেয়ে কালিয়াগঞ্জ রেল স্টেশনের পার্শ্ববর্তী এলাকা থেকে অবৈধ্যভাবে ভারতে প্রবেশের দায়ে ৭ বাংলাদেশী সহ এক লিঙ্কম্যানকে গ্রেপ্তার করল কালিয়াগঞ্জ থানার পুলিশ। কালিয়াগঞ্জ স্টেশন থেকে পশ্চিমবঙ্গ সহ দেশের বিভিন্ন রাজ্যে যাওয়ার সুব্যবস্থা রয়েছে। প্রতিদিন কালিয়াগঞ্জ স্টেশন থেকে কলকাতা, শিলিগুড়ি, বিহার সহ দিল্লী যাবার ট্রেন রয়েছে। রাতের দিল্লীর ট্রেন ধরতেই স্টেশনের পার্শ্ববর্তী এলাকায় জড় হয়েছিল লিঙ্কম্যান সহ ৭ বাংলাদেশী।
কালিয়াগঞ্জ থানা সুত্রে খবর, বাংলাদেশের দিনাজপুর জেলার বোঁচাগঞ্জ এলাকার বাসিন্দা ধৃত সাত বাংলাদেশী চুন্নু মুর্মু(২৭), সুমন রায়(২১), জীবন রায়(২০) মুন্না রায়(২০), কৌলাশ রায়(৩২), প্রদীপ রায়(১৯), সঞ্জিত রায়(২১)। লিঙ্কম্যান হিসেবে আটক কালিয়াগঞ্জ ১ নম্বর অনন্তপুর গ্রাম পঞ্চায়েতের পাণ্ডারা গ্রামের বাসিন্দা আব্দুল লতিফ(৫২)। দিল্লীতে কাজ পাইয়ে দেওয়ার উদ্দেশ্যে দিল্লীর ট্রেন ধরতে এই সাত বাংলাদেশীকে নিজ বাড়ি থেকে কালিয়াগঞ্জ স্টেশনের উদ্দেশ্য নিয়ে আসে লিঙ্কম্যান আব্দুল লতিফ। গোপন সুত্রে খবর পেয়ে কালিয়াগঞ্জ থানার পুলিশ স্টেশন চত্তরে তল্লাশি শুরু করে। শেষে তালতলার স্টেট বাঙ্কের পার্শ্ববর্তী এলাকা থেকে আটক করে একজন লিঙ্কম্যান সমেত অবৈধ্য ভাবে ভারতে প্রবেশকারী সাত বাংলাদেশীকে। এই সাতজন বাংলাদেশী কোন সীমান্ত এলাকা দিয়ে ভারতে প্রবেশ করেছে তা কেউই বলতে পারেনি। অপর এক লিঙ্কম্যানের সাহায্যে এই সাত বাংলাদেশী আব্দুল লতিফের বাড়িতে আসে। পুলিশ সেই অজ্ঞাত পরিচিত লিঙ্কম্যানের সহ এর সঙ্গে আর কে কে জড়িত রয়েছে সে ব্যাপারে তদন্ত শুরু করেছে।
কালিয়াগঞ্জ থানার আইসি শ্রীমন্ত বন্ধোপাধ্যায় জানান, মঙ্গলবার রাত সোয়া আটটা নাগাত গোপন সুত্রে খবর পাই, ভিন রাজ্যে যাওয়ার উদ্দেশ্যে বেশ কয়েকজন বাংলাদেশী কালিয়াগঞ্জ স্টেশনে চত্তরে জড় হয়েছে। এই খবর পাওয়ার পরই বেশ কয়েকজন অফিসারের নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী স্টেশন চত্তরে যায়। তালতলা স্টেট ব্যাঙ্কের পার্শ্ববর্তী এলাকা থেকে অবৈধ্য ভাবে ভারতে প্রবেশের দায়ে ৭ জন বাংলাদেশী সহ একজন লিঙ্কম্যানকে গ্রেপ্তার করা হয়। এদিন বুধবার সকালে তাঁদের রায়গঞ্জ জেলা আদালতে পাঠানো হয়েছে।DSCN8170

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট