দুবাইতে ফিল্ম ফেস্টিভাল শুরু হলো


বৃহস্পতিবার,১০/১২/২০১৫
281

 খবরইন্ডিয়াঅনলাইনঃ    ব্যাপক প্রশংসিত ছবি ‘রুম’ প্রদর্শনীর মধ্য দিয়ে আট দিনব্যাপী পর্দা উঠছে জৌলুসময় দুবাই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ১২তম আসর।

জানা গেছে, মধ্যপ্রাচ্যে আয়োজিত সবচেয়ে জৌলুসময় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব হিসেবে বিবেচনা করা হয় দুবাই ইন্টারনেশনাল ফিল্ম ফেস্টিভালকে। আর দুবাই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ১২তম আসর বসছে আজ ৯ ডিসেম্বর থেকে, চলবে ১৬ ডিসেম্বর পর্যন্ত। উদ্বোধনী দিনেই দুবাই ফিল্ম ফেস্টিভালে আসা দর্শক-অনুরাগীরা দেখবে লেনি আব্রাহামসনের ছবি ‘রুম’।

‘রুম’ ছবিটি এমা দুনোগের ২০১০ সালে প্রকাশিত উপন্যাস ‘রুম’ অবলম্বনেই চিত্রনাট্য করা হয়েছে। ছবিতে মায়ের চরিত্রে অভিনয় করেছেন ব্রে লার্সন। যিনি পাঁচ বছরের কারাদণ্ড ভোগ করেন ছোট্ট একটা রুমের মধ্যে। সেখানে তার একমাত্র ছেলে জ্যাকও তার সাথে থাকেন। মূলত ছবিটি পাঁচ বছরের ছেলে ‘জ্যাক’কে নিয়েই। একটা আবদ্ধ রুমের মধ্যে ছোট্ট এই শিশুর বেড়ে উঠার গল্প নিয়েই এই ছবি।

ফেস্টিভালের আট দিনে তিনটি পৃথক ভেন্যুতে দেখানো হবে বিভিন্ন দেশের ১৩৪টি ছবি। এরমধ্যে এখানে ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে ৫৪টি ছবির।

আট দিনব্যাপী দুবাই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সিনেমা প্রদর্শনী ছাড়াও থাকছে রেড কার্পেটে তারকার পদধূলি, ভক্ত অনুরাগীদের সাথে বিশ্ব তারকাদের সাক্ষাৎ, ফিল্ম মেকিং নিয়ে আলোচনা, দুবাই ফিল্ম ইন্ডাস্ট্রি নিয়ে অভ্যন্তরিন আলোচনা, বিশ্ব চলচ্চিত্র নিয়ে বিভিন্ন সেমিনার।

 

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট