ইউরোপ জুড়ে সারা বিশ্বে নতুন বছর উপলক্ষ্যে কড়া নিরাপত্তা


বৃহস্পতিবার,৩১/১২/২০১৫
335

খবরইন্ডিয়াঅনলাইনঃ    নতুন বছর উদযাপনের প্রাক্কালে ইউরোপজুড়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে। সম্ভাব্য সন্ত্রাসী হামলার ষড়যন্ত্রের প্রেক্ষিতেই এ বাড়তি সতর্কতা নেয়া হয়েছে। খবর বিবিসির।

বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে সতর্কতার কারণে নতুন বছরে আতসবাজি ও উৎসব বাতিল করা হয়েছে। প্যারিস, লন্ডন, বার্লিন ও মস্কোতে অতিরিক্ত ব্যবস্থা নেয়া হয়েছে। এদিকে তুরস্কে নিরাপত্তা বাহিনী বলছে, রাজধানী আঙ্কারায় নতুন বছর উদযাপনের অনুষ্ঠানে হামলা চালানোর বড় একটি ষড়যন্ত্র নস্যাৎ করেছে তারা।

এ সপ্তাহের শুরুতে অস্ট্রিয়ান পুলিশ দাবি করে, বন্ধুভাবাপন্ন একটি গোয়েন্দা সংস্থা জানতে পেরেছে যে, ছুটির সময়ে ইউরোপের বৃহৎ রাজধানীগুলোতে হামলার শঙ্কা রয়েছে। এরপরই ইউরোপজুড়ে নিরাপত্তা বৃদ্ধির সিদ্ধান্ত নেয়া হয়।

বেলজিয়ান প্রধানমন্ত্রী চার্লস মিশেল বলেন, ‘পাওয়া তথ্যের ভিত্তিতেই ব্রাসেলসে নিরাপত্তা বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছি। গত বছর দেশটিতে ১ লাখ মানুষ নতুন বছর উদযাপনের অনুষ্ঠানে অংশ নিয়েছিল। ব্রাসেলসের মেয়র ইভান মায়িউর বলেন, এ পরিস্থিতিতে আমরা সবাইকে চেক করতে পারবো না। সপ্তাহের শুরুর দিকে উৎসবমুখর সময়ে হামলা চালানোর ষড়যন্ত্রের দায়ে  দুই ব্যক্তিকে আটক করেছে দেশটির পুলিশ।

তাদের কাছ থেকে আইএস’র বিভিন্ন প্রোপাগান্ডা, সামরিক পোশাক ও কমপিউটার যন্ত্রাংশ আটক করা হয়েছে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট