সীমান্ত এলাকার মানুষের উন্নয়নে এগিয়ে এল বিএসএফ ঃ উত্তর দিনাজপুর


সোমবার,১৮/০১/২০১৬
506

বিএসএফের ১৬৭ নম্বর বাটেলিয়ানের পক্ষ থেকে দিন সোমবার দুপুরে উদগ্রাম অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ের মাঠে সিভিক একশান প্রোগ্রামের মধ্যদিয়ে এলাকার ছাত্র ছাত্রীদের পড়াশুনার প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করা হয়। সেই উদ্দ্যেশে চাঁদগাও গ্রামের মোট ১০০ জন ছাত্র ছাত্রীর জন্য পড়াশুনার সামগ্রী তুলে দেওয়া হয় স্থানীয় প্রধান শিক্ষক শিক্ষিকার হাতে। সেই সঙ্গে মালন এলাকার কয়েকটি ক্লাবের হাতে খেলার সামগ্রী যেমন ফুটবল, ভলিবল, ভলিবল খেলার নেট, কারামবোর্ড তুলে দেওয়া হয়। এরপরেই এদিন রাধিকাপুর বিওপিতে এলাকার কচিকাঁচাদের নিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। রাধিকাপুর বিওপি এলাকার মহিলাদের স্বনির্ভর করতে ৬ টি সেলাই মেশিন ও সেলাই করার যাবতীয় সামগ্রী সহ একটি প্রশিক্ষণ শিবির খোলা হয়। পাশাপাশি এলাকার মানুষদের বিশুদ্ধ পানীয় জলের ব্যবস্থা করতে রাধিকাপুর বিওপি এলাকায় পিউরিফায়ার বসানো হয়েছে বিএসেফের তরফে। ছাত্র ছাত্রীদের ও এলাকার যুবক যুবতীদের উন্নয়নে মোট ১ লক্ষ টাকা ব্যায়ে বিএসেফের তরফে পড়াশুনা ও খেলাধূলার সামগ্রী বণ্টন করা হয় এদিন।
বিএসেফের তরফে এদিনের সিভিক একশান প্রোগ্রামে উপস্থিত ছিলেন, ১৬৭ নম্বর বাটেলিয়ানের সেকেন্ড ইন কম্যান্ড নন্দিস কাওয়ার, ডেপুটি কমান্ডেন্ট মহিপাল সিং, মনেন্দ্র কুমার, অ্যাসিস্ট্যান্ট কমান্ডেন্ট চেতন শর্মা, সুরেশ সিং, হরেন্দ্র সিং, ইনস্পেক্টর অর্জুন সিং সহ প্রমুখ।
১৬৭ নম্বর বাটেলিয়ানের সেকেন্ড ইন কম্যান্ড নন্দিস কাওয়ার জানান, সীমান্ত রক্ষা করার পাশাপাশি সীমান্ত এলাকার মানুষের উন্নয়নেও বিএসএফ বিশেষ ভুমিকা পালন করে। তারই অঙ্গ হিসেবে এলাকার ছাত্র ছাত্রী ও যুবক যুবতীর মধ্যে পড়াশুনার সামগ্রী, খেলার সামগ্রী বিতরণ ও সেলাই প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট