দক্ষিণ দিনাজপুরে প্রভৃতি জায়গায় তল্লাশি পুলিশ ও বিএসএফ


রবিবার,২৪/০১/২০১৬
341

পাঠানকোটে বায়ুসেনা ছাউনিতে জঙ্গী হানার পর থেকে সারা দেশ জুড়েই সন্ত্রাসবাদের ছায়া। প্রজাতন্ত্র দিবসের মধ্যে জঙ্গীরা ভারতে বিভিন্ন জায়গায় নাশকতার ছক কষছে সেটা কেন্দ্রীয় ও রাজ্য গোয়েন্দরা আগেই সতর্ক করে দিয়েছে। নাশকতা রুখতে সদা সতর্ক রাজ্যের পুলিশ প্রশাসন। রাজ্যের সীমান্ত জেলা দক্ষিণ দিনাজপুরেও সতর্ক রয়েছে পুলিশ ও বি এস এফ। ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে রবিবার দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশ সুপার অর্ণব ঘোষের নেতৃত্বে বালুরঘাট থানার পুলিশ শহরের বিভিন্ন স্থানের পাশাপাশি বালুরঘাট বাসস্টান্ড ও রেল স্টেশনেও তল্লাশি চালায়। তল্লাশিতে নামে র‍্যাফ, ব্যাবহার করা হয় পুলিশ কুকুর।
অপরদিকে, দক্ষিণ দিনাজপুরের হিলি সীমান্তে কড়া পাহাড়া শুরু করেছে বিএসএফ। বিএসএফ এর ১৯৯ ব্যাটেলিয়ানের জওয়ানরা সীমান্তের কাঁটা তারের বেড়ার ধার দিয়ে আগ্নেয়াস্ত্র উচিয়ে দিন রাত টহল দিয়ে চলেছে। দেশের প্রজাতন্ত্র দিবসে সীমান্তের ওপার থেকে যাতে নাশকতা ঘটাতে কেউ অনুপ্রবেশ করতে না পারে বিএসএফ এর কড়া নজর রয়েছে সেদিকেও।
জেলা পুলিশ সুপার অর্নব ঘোষ জানান, সামনে প্রজাতন্ত্র দিবস সীমান্ত পেরিয়ে কোন দুষ্কৃতিকারি ভারতে প্রবেশ করে কোন রকম নাশকতা করতে না পারে সে জন্যই রবিবার থেকে বাসস্ট্যান্ড, রেলওয়ে ষ্টেশন সহ বিভিন্ন জায়গাতে তল্লাশি চালানো হচ্ছে।
বিএসএফ এর ১৯৯ ব্যাটেলিয়নের কমান্ডেন্ট অফিসার জিতেন্দ্র সিং বিঞ্জি জানান, সীমান্তবর্তী এলাকা গুলিতে কড়া তল্লাশি চালানো হচ্ছে। বাংলাদেশ পেরিয়ে যাতে কোন জঙ্গি ভারতে প্রবেশ করে কোন রকম নাশকতা মূলক কাজ না করতে পারে তা রুখতে প্রতিটি জায়গাতে তল্লাশি চালানো হচ্ছে। এমনকি কুকুর দিয়েও প্রতিটি জায়গাতে নজরদারি চালানো হচ্ছে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট