নাই‌ডের পূর্ব‌নির্ধা‌রিত সে‌মিনার Invitation to Success বা “সাফ‌ল্যের জন্য অা‌মন্ত্রন” এর অভাবনীয় সাফ‌ল্য


বুধবার,০২/০৮/২০১৭
754

নিজস্ব সংবাদদাতা---

গত ৩০শে জুলাই ২০১৭ , র‌বিবার, ন্যাশনাল ইনস্টিটিউট অব ডিজিটাল এডুকেশন বা নাই‌ডের পূর্ব‌নির্ধা‌রিত সে‌মিনার Invitation to Success বা “সাফ‌ল্যের জন্য অা‌মন্ত্রন” শীর্ষক সে‌মিনার হ‌য়ে গেল ইনস্টিটিউট অব ডিজিটাল এডুকেশন বা নাই‌ডের মা‌লি‌তিপুর সেন্টা‌রের পাশ্ববর্তী অল হেরা মিশ‌নের সভাক‌ক্ষে ।

এই নি‌য়ে নাই‌ডের চেয়ারম্যা‌নের কা‌ছে জান‌তে চাওয়া হ‌লে তি‌নি ব‌লেন , সে‌মিনার শুরু হওয়ার মাত্র ১০ দিন অা‌গে অামরা শধুমাত্র ডি‌জিটাল মি‌ডিয়ার মাধ্য‌মে প্রচার শুরু ক‌রি । সে‌মিন‌ারটি বিষয় এমন ছিল যে এর পূ‌র্বে এই ধর‌নের সেমিনার ব‌সিরহাট সাব ডি‌ভিশ‌নে কোন দিন অনু‌ষ্ঠিত হয়‌নি । তাই অনুষ্ঠা‌নের সফলতা নি‌য়ে একটু চিন্তা ছিল । অামরা অাশা ক‌রে‌ছিলাম ১৫০ থে‌কে ২০০ জন উপ‌স্থিত খাক‌বে কিন্তু শুরুর সা‌থে সা‌থে লোকজন বাড়‌তে থা‌কে , এক সময় রে‌জি‌ট্রেশান গি‌য়ে দাঁড়ায় ৩১৪ তে । যার ফ‌লে সে‌মিনার হ‌লের ম‌ধ্যে সবার স্থান দেওয়া অসম্ভব হ‌য়ে প‌ড়ে । অ‌নে‌কেই বসার জায়গা না পে‌য়ে হ‌লের ম‌ধ্যে দাঁড়ি‌য়ে পু‌রো সে‌মিনার দে‌খে ।

সে‌মিনার দে‌খে সবাই এক বা‌ক্যে স্বীকার ক‌রে যে এই ধর‌নের সে‌মিনার বা অনুষ্ঠান তারা অ‌গে কখনও দে‌খে নি । প্রথম সে‌মিনা‌রের এই অভাবন‌ীয় সাফ‌ল্যের পর নাইড পরব‌র্তি‌তে প‌শ্চিমব‌ঙ্গের বি‌ভিন্ন গ্রাম ও শহ‌রে করার প‌রিকল্পনা অা‌ছে । বি‌শেষত অামা‌দের উদ্দেশ্য গ্রা‌মে এই ধর‌নের সে‌মিনার বে‌শি ক‌রে করা , তার কারন শহ‌রে এই ধর‌নের সে‌মিনার হ‌লেও গ্রা‌মে হয় না , তাই অামরা গ্রা‌মের ছে‌লে মে‌য়ে‌দের এই সে‌মিনা‌রের সু‌বিধা দি‌তে চায় এবং তাও সম্পূর্ন বীনামূ‌ল্যে । ‌যে‌হেতু সে‌মিনার‌টি বীনামূ‌ল্যে , তাই বাংলা এক্স‌প্রে‌সের মাধ্যমে প‌শ্চিমব‌ঙ্গের সকল বেসরকা‌রি ও সরকারি স্কুল ক‌লেজ কে অহ্বান জানা‌চ্ছি যে তারা অামা‌দের সা‌থে যোগা‌যোগ কর‌তে পা‌রে তা‌দের স্কুল , ক‌লেজ বা যে কোন শিক্ষা প্র‌তিষ্ঠা‌নে এই ধর‌নের সে‌মিনার অা‌য়োজন কর‌তে ।


‌সে‌মিনা‌রের অার এক উদ্যক্তা মেকাস স্যুলুশনস এর কর্নধার তথা মো‌টি‌ভেসানাল স্পিকার কৈৗ‌শিক দা‌সকে এই ধর‌নের সে‌মিনা‌রের প্র‌য়োজনীয়তা সম্প‌র্কে জান‌তে চাওয়া হ‌লে তি‌নি ব‌লেন , জীবন সফল হওয়ার জন্যে কতগুলি শর্তপূরণ করতে হয়। সময়টাকে কীভাবে সঠিকভাবে কাজে লাগানো হয়, তা শেখানো হয়। তাই জীবনে সফল হতে, জীবনের বাস্তব চরিত্রকে বুঝতে
এই ট্রেনিং এর বিকল্প নেই।

‌সে‌মিনা‌রের শে‌ষে সে‌মিনা‌র সম্প‌র্কে ছে‌লে মে‌য়েদের মতবাদ জানার জন্য ফিড ব্যাক ফর্ম এর মাধ্য‌মে জান‌তে চাওয়া হয় । যার ফলাফল অভাবনীয় সাফ‌ল্যের প্রমান ।

ন্যাশনাল ইনস্টিটিউট অব ডিজিটাল এডুকেশন বা নাই‌ডের পক্ষ থে‌কে এই সে‌মিনা‌রে উত্তর ২৪ পরগনার বি‌ভিন্ন সেন্টা‌রের ডাইরেক্টরাও উপ‌স্থিত ছি‌লেন,  সে‌মিনা‌রে উপ‌স্থিত সবাই‌কে সা‌র্টি‌ফি‌কেট প্রদান করা হয় ।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট