অাজ‌কে অামরা শিখ‌বো কিভা‌বে চিজি চিকভেজ স্যান্ডউইচ তৈরী কর‌তে হয়


শুক্রবার,২০/১০/২০১৭
948

অাজ‌কে অামরা শিখ‌বো কিভা‌বে চিজি চিকভেজ স্যান্ডউইচ তৈরী কর‌তে হয় আমাদের যাদের ছোট ছেলেমেয়ে আছে তাদের জন্য বাচ্চার স্কুলের টিফিন বানানো কিংবা কি টিফিন দিব তাই নিয়ে কমবেশি প্রতিদিন খুব চিন্তায় পড়তে হয়। তাই আজ নিয়ে এলাম খুবদ্রুত এবং সহজেই বাচ্চার জন্য টিফিন। হাতের কাছেই সবসময় পাওয়া যায় পাউরুটি। আজ পাউরুটির হরেক পদ করব।

 

চিজি চিকভেজ স্যান্ডউইচ

উপকরণ

আলু- ৪টি

গাজর-২টি

মটরশুচি—১৫০ গ্রাম

মুরগির মাংস- ২৫০ গ্রাম ( হাড় ছাড়া ছোট ছোট করে কাটা )

আদা রসুন বাটা- আধা চা চামচ

সয়া সস- ১ টেবিল চামচ

পিয়াজ কুচি- ১ কাপ

টেস্টিং সল্ট- ১/৪ চা চামচ

গোল মরিচ গুড়া- ১/৪ চা চামচ

কাচা মরিচ কুচি- ২/৩টি

তেল- সামান্য

ঢাকাই চিজ- ১কাপ

মোজারেলা চিজ- ১/২ কাপ

পাউরুটি- ৬ স্লাইস

প্রণালী

প্রথমে আলু সিদ্ধ করে নিতে হবে এবং গাজর ভাপিয়ে নিতে হবে। এরপর আলু ও গাজর ছোট ছোট কিউব করে নিতে হবে।কড়াইতে তেল দিয়ে পিয়াজ কুচি দিয়ে একটু লালচে হলে তার মধ্যে মুরগির মাংস দিয়ে একটু একটু করে সয়া সস ও আদা রসুন বাটা দিয়ে সামান্য পানি দিতে হবে। পানি কমে আসলে এতে গাজর ও মটরশুটি দিয়ে ভালমত ৩/৪ মিনিট ভেজে তারপর আলু দিয়ে আরো ৩/৪ মিনিট নেড়ে আলু গলিপুরা ম্যাশ করে ফেলতে হবে। ভালমত ভাজা হলে এতে টেস্টিং সল্ট, গোলমরিচ গুড়া ও কাচা মরিচকুচি দিয়ে ভালমত মেখে ফেলতে হবে। মুঠ করে সবজির পুরকে একটু লম্বাটে রোলের মত করতে হবে যাতে পাউরুটির মধ্যে রোল করা যায়।

এবার পাউরুটির একপিঠে টোমাটো সস্দিয়ে তার মধ্যে পুর ভরে বেশি করে ঢাকাই ও মোজারেলা চিজ দাও। অন্য স্লাইসেও টোমাটো সস্দিয়ে স্যান্ডউইচ এর মত কর। এবার স্যান্ডউইচ মেকারে উভয় পিঠে সামান্য তেল লাগিয়ে স্যান্ডউইচ দিয়ে তৈরি কর চিজি চিকভেজ স্যান্ডউইচ। এই স্যান্ডউইচ তাৎক্ষণিক ভাবে করতেহয়। তাই ভেজিটেবল পুরটা যদি তৈরি করে রাখত দ্রুত করে দিতে পারবে তোমার সোনামনিকে এই মজার চিজি চিকভেজ স্যান্ডউইচ।

সাব‌রিনা খান

ঢাকা, বাংলা‌দেশ

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট