ডেঙ্গু মোকাবিলায় নামল আধাসামরিক বাহিনী


বুধবার,২৫/১০/২০১৭
440

সাদ্দাম হোসেন মিদ্দে,বাদুড়িয়া: অবশেষে প্রশাসনিক উদ্যোগ ডেঙ্গু মোকাবিলায়। আজ বাদুড়িয়া ব্লকের বিভিন্ন গ্রামে আধাসামরিক বাহিনীর জওয়ানরা ফগার মেশিন নিয়ে নেমে পড়েন। বিশেষ করে এলাকার স্কুল চত্বর গুলিতে ফগার মেশিন থেকে মশা নিরোধক কীটনাশক স্প্রে করে তারা। এছাড়াও ময়লা আবর্জনা জমে থাকা জায়গা চিহ্নিত করে সেখানেও স্প্রে করা হয়।
উল্লেখ গত কয়েক সপ্তাহ ধরে গোটা উত্তর ২৪ পরাগণা জুড়ে ডেঙ্গু আতঙ্ক ছড়িয়ে পড়েছে। মূলত জেলার বাদুড়িয়া,হাবড়া ও দেগঙ্গাতে ডেঙ্গু মহামারীর আকার ধারণ করেছে। এখনও পর্যন্ত ডেঙ্গুতে জেলায় মৃত্যুর সংখ্যা শতাধিক ছাড়িয়েছে বলে এলাকার মানুষের অভিযোগ।সরকারী বা প্রশাসনিক ভাবে অবশ্য এই অভিযোগ মান্যতা পায়নি।

এলাকার মানুষ জন এতদিন ধরে প্রশাসনিক উদাসীনতার কারণে মৃত্যু মিছিলের অভিযোগ করে আসছিল। প্রশাসনিক কোন উদ্যোগ সেভাবে না নেওয়ায় বিভিন্ন সংগঠন অথবা সাধারণ মানুষ নিজের উদ্যোগে গ্রামে গ্রামে ফিনাইল ও ব্লিচিং পাউডার ছড়ায়।আজকের এই প্রশাসনিক উদ্যোগকে তারা স্বাগত জানিয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক মোলানা আজাদ মেমোরিয়াল হাই মাদ্রাসার এক শিক্ষক আক্ষেপ করে বলেন বড্ড দেরি হয়ে গেল। একটু আগে প্রশাসন এভাবে যদি উদ্দোগী হতো,তাহলে হয়তো অনেক মৃত্যু এড়ানো যেত।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট