টাকি গ্রামীণ সংস্কৃতি ও বইমেলা ২০১৭ শুভ সূচনা


শুক্রবার,১৫/১২/২০১৭
938

সত্য‌জিৎ মন্ডল: ২০১৭ টাকি গ্রামীণ সংস্কৃতি ও বইমেলার শুভ সূচনা হল। রাজনৈতিক, প্রশাসনিক, কবি-সাহিত্যিক, এবং অগণিত বই পাগল মানুষের উজ্জ্বল উপস্থিতিতে টাকি এরিয়ান ক্লাব ময়দান প্রাঙ্গণে শুভ উদ্বোধন সমাপন হয়। প্রদীপ প্রজ্জ্বলন এবং মেলার প্রবেশদ্বার উন্মোচন করেন প্রখ্যাত সাহিত্যিক মাননীয় শ্রী ষষ্ঠীপদ চট্টোপাধ্যায় মহাশয়।

এছাড়া অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দেবেশ মণ্ডল মহাশয় বিধায়ক হিঙ্গলগঞ্জ বিধানসভা, দীপেন্দু বিশ্বাস মহাশয় বিধায়ক বসিরহাট দক্ষিণ বিধানসভা কেন্দ্র, সাহিত্যিক শুভমানস ঘোষ মহাশয়, শ্রী সোমনাথ মুখোপাধ্যায় মহাশয় চেয়ারম্যান টাকি পৌরসভা, অরিন্দম মুখার্জ্জী মহাশয় সমষ্টি উন্নয়ন আধিকারিক হাসনাবাদ সহ একাধিক সমাজসেবি। ১৪ই ডিসেম্বর থেকে ২২শে ডিসেম্বর পর্যন্ত চলা এই মেলাতে বই প্রেমীরা বই কেনার পাশাপাশি উপভোগ করবেন নানাবিধ সাংস্কৃতিক অনুষ্ঠান।

প্রথম দিন থেকেই নামী বেনামী শিল্পী সমন্বয়ে সঙ্গীত, নৃত্যানুষ্ঠান, ক্যুইজ, একক কবিতা, জাদু প্রদর্শনী, গীতি আলেখ্য সহ টলি বলি সেলেবদের উপস্থিতিতে মনোঙ্গ সঙ্গীত অনুষ্ঠান আলাদা মাত্রা দান করবে বলে কর্তৃপক্ষের অনুমান। এদিনের প্রধান অতিথি ষষ্ঠীপদ চট্টোপাধ্যায় মহাশয়ের বক্তব্যে উঠে আসে বর্তমান সময়ে্র নিরিখে বই ও বইমেলার গুরুত্ব। পাশাপাশি বইমেলা কমিটিকে তিনি সাধুবাদ জানান, বইমেলার এমন শুভ উদ্যোগ নেওয়ার জন্য। এছাড়া অনান্য বক্তাদের বক্তব্যে মেলার শান্তি শৃঙ্খলা বজায় রেখে আনন্দ উপভোগ এবং অনেক অনেক বই কেনার অনুরোধ শোনা যায়।

“এমন বিদ্যা শেখা উচিৎ যাতে জ্ঞানের উদয় হয় ও জীবন বাস্তবিক কৃতার্থ হয়………” টাকি পৌরসভার সহযোগিতায় টাকি গ্রামীণ সংস্কৃতি ও বইমেলা ২০১৭ অনুষ্ঠান পঞ্জিকরণের শুরুতে এমন উক্তি আমাদের মনকে নাড়াদিয়ে যাই। যদিও মেলা নিয়ে প্রশ্ন থেকেই যাই ‘বই’ কি লঘু হবে মনোঙ্গ অনুষ্ঠানের কাছে? সময় তার উত্তর দেবে। টাকি বই মেলাতে সবাই কে সাদর আহ্বান বাংলা এক্সপ্রেসের পক্ষ থেকে। আজ শুভ উদ্বোধন অনুষ্ঠান পরিচালনা করেন ড. সৈকত মণ্ডল মহাশয়।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট