জি ডি বিড়লা: সি বি আই তদন্ত চেয়ে হাইকোর্টের দ্বারস্থ নির্যাতিতার বাবা


শনিবার,২৩/১২/২০১৭
658

বাংলা এক্সপ্রেস প্রতিবেদক :  সি বি আই তদন্ত চেয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন জি ডি বিড়লা স্কুলের নির্যাতিতা শিশুর বাবা। আবেদন পত্রে তার ৪ বছরের শিশুকন্যার উপর নির্যাতনের ন্যায়বিচার চেয়ে অভিযুক্তদের শাস্তি দাবি করেছেন তিনি । তিনি জানান, কলকাতা পুলিশ তদন্তের নামে অযথা হেনেস্থা করছে তাকে । তাই তিনি সি বি আইয়ের তদন্তের প্রতিই আস্থা রাখছেন ।
শুক্রবারই কলকাতা হাইকোর্টের বিচারপতি দেবাংশু বসাক এই বিষয়ে তদন্ত কতটা এগোলো তা জানতে রাজ্য সরকারের কাছে রিপোর্ট তলব করেছেন। নির্দেশ দিয়েছেন, আগামী ১৬ জানুয়ারীর মধ্যে ওই রিপোর্ট দিতে হবে । তদন্ত যেভাবে চলছে তা চালিয়ে যাওয়ার নির্দেশও দেন তিনি। ঘটনায় যারা যারা সক্ষ্য দিতে ইচ্ছুক তাঁদের সাক্ষ্য নেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে। স্কুলের অপসারিত প্রিন্সিপাল শর্মিলা নাথ ও বাকিদের গোপন জবানবন্দিও যত তাড়াতাড়ি সম্ভব নিতে বলেছেন বিচারপতি বসাক ।
জি ডি বিড়লা কাণ্ডে অপরাধীদের আড়াল করা হচ্ছে, এই দাবিতে বৃহস্পতিবারই মিছিল করেন অভিভাবকরা । গত ৩১ নভেম্বর সেই স্কুলের চার বছরের এক শিশুকে যৌন নির্যাতনে তোলপাড় হয় গোটা রাজ্য । অভিযোগ ছিল, চকোলেটের লোভ দেখিয়ে চার বছরের শিশু কন্যাটিকে বাথরুমে নিয়ে গিয়ে দুই পি টি শিক্ষক নির্যাতন করে । তাকে পর্ন ভিডিও দেখানো হয় বলেও অভিযোগ ওঠে । শিক্ষকদের ছবি দেখে তাদের শনাক্তও করে শিশুটি। স্কুলের গাফিলতির অভিযোগে বিক্ষোভে সোচ্চার হন অভিভাবকরা । গ্রেফতার করা হয় ওই দুই শিক্ষককে। অভিভাবকদের সঙ্গে বৈঠকের পর প্রিন্সিপাল শর্মিলা নাথকে বরখাস্ত করে জি ডি বিড়লা স্কুল কর্তৃপক্ষ। আবার শুরু হয় স্কুল।
Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট